আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৬ ডিসেম্বর ২০২৩ @ ০৬:৩৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৬ ডিসেম্বর ২০২৩@০৬:৩৬ অপরাহ্ণ
কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

জাহাঙ্গীর আলম
কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায়ও ৩ লাখ ২২ হাজার ৮৯জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

বুধবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মোর্শেদ।

তিনি বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে জেলার ৯টি উপজেলায় ১৮শ ৭৮টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় মেডিকেল অফিসার, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সাংবাদিক শ্যামল ভৌমিক, সাংবাদিক ইউনুছ আলী, সাংবাদিক হারুন উর রশিদ,সাংবাদিক এম আর মিন্টু, আব্দুল ওয়াহেদ, খন্দকার মাহফুজ টিউটর, খন্দকার একরামুল হক সম্রাট, এম রহমান রঞ্জুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights