আজ ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

অঘোষিত ফাইনালে আগামীকাল মুখোমুখি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ৮ ডিসেম্বর ২০২৩ @ ০৫:১৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৮ ডিসেম্বর ২০২৩@০৫:১৬ অপরাহ্ণ
অঘোষিত ফাইনালে আগামীকাল মুখোমুখি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ

।।বিডিহেডলাইন্স ডেস্ক।।

প্রথম ২ ওয়ানডে শেষে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে। সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই আগামীকাল অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। ব্রিজটাউনে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

দুর্দান্ত জয় দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক শাই হোপের সেঞ্চুরি ও রোমারিও শেফার্ডের ব্যাটিংয়ে ইংল্যান্ডের ছুড়ে দেওয়া ৩২৫ রানের টার্গেট স্পর্শ করে চার উইকেটে জয় পায় ক্যারিবীয়রা। হোপ ৮৩ বলে অপরাজিত ১০৯ এবং শেফার্ড ২৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।

প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ওয়ানডেতেই ঘুড়ে দাঁড়ায় ইংল্যান্ড। বোলারদের নৈপুন্যে ছয় উইকেটে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ইংলিশরা। স্যাম কারান ও লিয়াম লিভিংস্টোনের বোলিংয়ে প্রথমে ব্যাট করতে নেমে ২০২ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে উইল জ্যাকস ও অধিনায়ক জশ বাটলারের হাফ-সেঞ্চুরিতে ১০৩ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

দ্বিতীয় ম্যাচ জিতে ইংল্যান্ড আত্মবিশ্বস ফিরে পেয়েছে বলে জানান দলের ওপেনার জ্যাকস। তিনি বলেন, ‘প্রথম ম্যাচ হারলেও, দারুনভাবে ঘুড়ে দাঁড়িয়েছে দল। সিরিজ জয়ের ব্যাপারে আমরা এখন আত্মবিশ্বসী। ওয়েস্ট ইন্ডিজও জয়ের জন্য নিজেদের সেরাটা দিয়ে লড়াই করবে। আমরাও প্রস্তুত, নিজেদের সেরাটা উজার করে দেওয়ার জন্য। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামবো।’

দ্বিতীয় ম্যাচ হারলেও, সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদি ওয়েস্ট ইন্ডিজও। এবার সিরিজ জিতে ১৪ বছরের বন্ধুত্ব ঘোচাতে চায় ক্যারিবীয়রা। ২০০৭ সালে সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিলো ওয়েস্ট ইন্ডিজ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ৭ টি সিরিজের সবগুলোতেই হেরেছে ক্যারিবীয়রা। এবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে না পারার রেকর্ড পাল্টে ফেলতে চায় তারা।

দলের ওপেনার ব্রান্ডন কিং বলেন, ‘দ্বিতীয় ম্যাচে আমাদের ব্যাটিং ভালো হয়নি। ইংল্যান্ডের বোলাররা ভালো বল করেছে। দ্বিতীয় ম্যাচের ভুলগুলো নিয়ে আমরা আলোচনা করেছি। আশা করছি তৃতীয় ম্যাচে আগের ভুলগুলো শুধরাতে পারব। পুরো দল সিরিজ জয়ের জন্য মুখিয়ে আছে। কারন দীর্ঘদিন ধরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে পারিনি আমরা। এজন্য সিরিজ জয়ই এখন আমাদের মূল লক্ষ্য।’

এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৪ ম্যাচে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড। যার মধ্যে ৫৩টি ম্যাচ জিতেছে ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজের জয় আছে ৪৫টিতে। ছয় টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

ইংল্যান্ড দল : জশ বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জ্যাক ক্রলি, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ওলি পোপ, ফিল সল্ট, জশ টাং ও জন টার্নার।

ওয়েস্ট ইন্ডিজ দল: শাই হোপ (অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, রোস্টন চেজ, ম্যাথিউ ফোর্ড, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুদাকেশ মোতি, কিজর্ন ওটলে, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড ও ওশানে থমাস।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights