আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

কুমিল্লার ৫টি আসনে বৈধ ২৪, বাতিল-স্থগিত ৩৯ জনের মনোনয়ন

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩ ডিসেম্বর ২০২৩ @ ০৫:৫৮ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ ডিসেম্বর ২০২৩@০৫:৫৯ অপরাহ্ণ
কুমিল্লার ৫টি আসনে বৈধ ২৪, বাতিল-স্থগিত ৩৯ জনের মনোনয়ন

মোহাম্মদ শরীফ
কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার ৫টি আসনে ৬৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। যাচাই বাছাইয়ের প্রথম দিনে তাদের মধ্যে বৈধ হয়েছেন ২৪ জন, বাতিল ২৫ ও স্থগিত করা হয়েছে ১৪ জনের প্রার্থীতা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন যাচাই বাছাইয়ের প্রথম দিন শেষে জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার খন্দকার মু.মুশফিকুর রহমান এ তথ্য জানান।

কুমিল্লা ১ (দাউদকান্দি-তিতাস) আসন থেকে ১২জন মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন। এই আসনে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর, বাংলাদেশ সংস্কৃতিক মুক্তি জোটের মোঃ জসিম উদ্দিন ভুইয়া, জাতীয় পার্টির মোহাম্মদ আমির হোসেন, জাকের পার্টির এটিএম ওবায়দুল হক ও তৃণমূল বিএনপির সুলতান জিসান উদ্দিন।

মনোনয়নপত্রে অসংগতি থাকায় ৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়। তারা হলেন বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ জাহাঙ্গীর আলম সরকার, তৃণমূল বিএনপির মোঃ মহসিন আলম ভ‚ইয়া, ইসলামী ঐক্যজোটের মাও. মোঃ নাছির উদ্দিন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের বড়–য়া মনোজিত ধীমান, স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসান ও মোঃ ফারুক হোসেন আখন্দ । এ আসনে স্থগিত রাখা হয়েছে বাংলাদেশ তরীকত ফেডারেশনের প্রার্থী মোঃ জাকির হোসেনের মনোনয়ন।

কুমিল্লা ২ (হোমনা-মেঘনা) ১২ জন প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়ন বৈধ ঘোষনা করেন জেলা রির্টানিং অফিসার। বৈধ প্রার্থীরা হলেন আওয়ামীলীগের প্রার্থী সেলিমা আহমেদ, জাকের পার্টির আঃ লতিফ স্বপন ও ইসলামী ঐক্যজোটের মোঃ আলতাফ হোসাইন।

এ আসনে বাতিল করা হয়েছে ৬ জনের মনোনয়নপত্র। যার মধ্যে স্বতন্ত্র মোঃ আবদুল মজিদ, শাহ আলম খন্দকার, জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মাও. সুলতান মহিউদ্দিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সিরাজুল টম সুৃডেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির আবদুস সালাম।

স্থগিত করা হয়েছে ৩ জনের। তৃণমূল বিএনপির মোঃ মাইন উদ্দিন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের আবদুস সালাম, স্বতন্ত্র মোঃ সফিকুল আলম।

কুমিল্লা ৩ (মুরাদনগর) কুমিল্লার এই আসন থেকে ১৪ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন জেলা রিটানিং অফিসার। বৈধ প্রার্থীরা হলেন আওয়ামীলীগের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মনিরুজ্জামান, জাতীয় পার্টির মোঃ আলমগীর হোসেন ও কৃষক শ্রমিক জনতা লীগের বশির আহমদ।

বাতিল করা হয় ৭ জনের। তারা হলেন স্বতন্ত্র জাহাঙ্গীর আলম, কাজী নজরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম সরকার, রুহুল আমিন, গণফ্রন্টের মোঃ শরিফুল আলম চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মোঃ আমিনুল ইসলাম, জাকের পার্টির বেনজির আলম অনন।

স্থগিত করা হয় ৩ জনের মনোনয়নপত্র। তারা হলেন ন্যাপের প্রার্থী ফোরকান উদ্দিন আহম্মদ, ইসলামি ফ্রন্ট বাংলাদেশের সাজ্জাদুল হোসাইন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ বাছির মিয়া।

কুমিল্লা ৪ (দেবিদ্বার) এই আসন থেকে ১৪ জনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রির্টানিং অফিসার। তারা হলেন আওয়ামী লীগের রাজি মোঃ ফখরুল, তৃণমূল বিএনপির মোঃ মাহবুবুল আলম, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ ইকরাম হোসেন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশের শিমুল হোসেন, ইসলামি ঐক্যজোটের রফিকুল্লাহ সাদী ও বাংলাদেশ কল্যান পার্টির মোঃ নাছির আল মামুন।

এ আসনে মনোনয়পত্রে অসংগতি থাকায় স্থগিত করা হয় ৭ জনের মনোনয়নপত্র স্থগিত করা হয়। তারা হলেন জাতীয় পার্টির মোঃ ইউসুফ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সাহেরা বেগম, স্বতন্ত্র মোঃ আবুল কালাম আজাদ, কৃষক শ্রমিক জনতা লীগের সাদিয়া সাবা, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ আজহারুল করিম মুন্সি, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ শফিউল বাদশা ও গণফ্রন্টের মোঃ আলাউদ্দিন। বাতিল করা হয় ১ জনের মনোনয়ন। তিনি হলেন ফেরদৌস আহমেদ খন্দকার।

কুমিল্লা ৫ বুড়িচং ব্রাহ্মনপাড়া থেকে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোণা করা হয়। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী এড.আবুল হাশেম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ খাজা বাকি বিল্লাহ, জাতীয় পার্টির মোঃ জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী এহতেশামুল হাসান ভ‚ইয়া, স্বতন্ত্র প্রার্থী শওকত মাহমুদ ও জাকের পার্টির মোঃ সাইফুল ইসলাম।

বাকি ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন গণফোরামের আলীমুল ইহসান, স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর খান চৌধুরী, এম.এ জাহের, সাজ্জাদ হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ শাহ আলম ।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights