আজ ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পঞ্চগড়ে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩ ডিসেম্বর ২০২৩ @ ০৩:১১ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ ডিসেম্বর ২০২৩@০৩:১১ অপরাহ্ণ
পঞ্চগড়ে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

মো: রনি মিয়াজী
পঞ্চগড় প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে পঞ্চগড়ের দুইটি আসনে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এর মধ্যে পঞ্চগড় ০১ আসনে ১১ জন ও পঞ্চগড় ০২ আসনে ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আর বাতিল হয়েছে পঞ্চগড় ০১ আসনের ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র। এর মধ্যে নির্বাচন কমিশন নির্ধারিত এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকায় জেলা আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আবু তোয়বুর রহমান, জেলা কৃষক লীগের সদস্য স্বতন্ত্র প্রার্থী আকতারুল ইসলাম এর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। আর বাংলাদেশ জাতীয় পার্টির মিল্টন রায় ও মুক্তিজোটের প্রার্থী আব্দুল মজিদের দলীয় মনোনয়ন না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানিয়েছেন।

তিনি আরও জানান, আগামী ৫-৯ ডিসেম্বরের মধ্যে ওইসব প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

এসময় পঞ্চগড়ের দুইটি আসনের প্রার্থীরা সহ সংশ্লিষ্ট দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. নাঈমুজ্জামান ভূইয়া মুক্তা, বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী মজাহারুল হক প্রধান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত স¤্রাট সহ ১১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন সহ ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, পঞ্চগড়ের দুইটি আসনে ২০ জন প্রার্থী গত ৩০ নভেম্বর তাদের মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছিলেন। এর মধ্যে পঞ্চগড় ০১ আসনে ১৫ জন ও পঞ্চগড় ০২ আসনে ৫ জন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights