আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শুভ সন্ধ্যা সৈকতে রাস উৎসব শেষ

  • In বিশেষ সংবাদ
  • পোস্ট টাইমঃ ২৭ নভেম্বর ২০২৩ @ ০১:৩৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৭ নভেম্বর ২০২৩@০১:৩৬ অপরাহ্ণ
শুভ সন্ধ্যা সৈকতে রাস উৎসব শেষ
ছবি- বিডিহেডলাইন্স

।।বরগুনা প্রতিনিধি।।

বরগুনায় প্রতি বছর কার্তিক পূর্ণিমা তিথিতে পালন করা হয় রাধা কৃষ্ণের প্রেমের উত্‍সব রাস পূর্ণিমা। এই বছরও প্রতি বছরেরমত ভিন্ন আয়োজনে উদযাপিত রাস পূর্ণিমার রাস উৎসব। হেমন্ত ঋতুর অন্যতম গুরুত্বপূর্ণ উত্‍সব হল রাস। ভগবান শ্রীকৃষ্ণ ও শ্রীরাধা এই দিনটিতে পূজিত হন। বৈষ্ণব তীর্থক্ষেত্র ও বিভিন্ন কৃষ্ণ মন্দিরগুলিতে মহা সমারোহ সহকারে রাস উত্‍সব পালন করা হয়।

সোমবার (২৭ নভেম্বর) সকালে সূর্য্যদয়ের সাথেসাথে বরগুনার তালতলী উপজেলায় শুভ সন্ধা সমুদ্র সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের আয়োজনে এ উৎসব উদযাপিত হয়।

এসময় তালতলী পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক রতন বিশ্বাস বলেন, আমারা প্রতি বছরেরমত এবছও এ উৎসবের আয়োজন করেছি। তিনি বলেন, আমাদের পূর্বপুরুষেরা আমাদের থেকে পরলোক গমন করেছেন তাই তাদের আত্মার শান্তি ও আমাদের এক বছরের পাপ থেকে পবিত্র হওয়ার জন্য আমরা স্বপরিবারে এই গঙ্গায় স্নান করতে আসি।

এবিষয়ে পূর্ণমা রানী বলেন, ‘মানবতা রক্ষায় দ্বাপর যুগে কংস রাজাকে বস করে পূর্ণিমা তিথিতে ঘটে রাধা-কৃষ্ণের পরম প্রেম। সেই থেকেই মূলত রাস উৎসবের প্রচলন। সত্য ও সুন্দরের জয়ের আকাঙ্ক্ষায় দীর্ঘ বছর ধরে তালতলীতে আমরা এ রাস উৎসব উদযাপন করে আসছি।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম খান বলেন, রাস পূর্ণিমা উপলক্ষে টহল টিম মোতায়েন রয়েছে। পর্যটন স্পটেও থাকবে পুলিশ।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা বলেন, প্রতিবছর শুভ সন্ধ্যায় অত্র অঞ্চলের সনাতন ধর্মের মানুষ গঙ্গা স্নানের করেন পূর্ণ লাভের আশায় এছারাও অন্যান্য ধর্মের মানুষ এই দিনে উৎসব উপভোগ করতে আসেন।

তিনি আরো বলেন, এই রাস উৎসবকে কেন্দ্র করে শুভ সন্ধ্যায় বিভিন্ন ধর্মের মানুষ এখানে ঘুরতে আসেন এবং এবছর উৎসবমূখর ধর্মীয় ভাবগার্ম্ভীজের মধ্যে দিয়ে পুর্ণার্থীরা অংশগ্রহন করেছেন। তালতলী উপজেলা প্রশাসন উৎসব সফল করার জন্য সার্বিক সহযোগিতা করা হয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights