আজ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ গঠন প্রশ্নে হাইকোর্টের রুল

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ২৩ জুলাই ২০২৩ @ ০৮:১৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৩ জুলাই ২০২৩@০৮:১৬ অপরাহ্ণ
ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ গঠন প্রশ্নে হাইকোর্টের রুল

।।নিজস্ব প্রতিবেদক।।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। সরকার ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ইনস্পেকটর জেনারেলকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলেছে আদালত।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার (২৩ জুলাই) এই রুল জারি করে। আদালতে ড. ইউনূসের পক্ষে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মামুন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন।

প্রসঙ্গত ২০২১ সালের ৯ সেপ্টেম্বর শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে মামলা করে ঢাকার কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের এক শ্রম পরিদর্শক। ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক চলতি বছরের ৬ জুন এই মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ও মামলার পরবর্তী কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন ড. ইউনূসসহ চারজন। অপর তিন আবেদনকারী হলেন গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও মো. শাহজাহান।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights