আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

নেত্রকোনা ট্র্যাজেডি দিবস পালিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৮ ডিসেম্বর ২০২৩ @ ০৮:৪৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৮ ডিসেম্বর ২০২৩@০৮:৫৫ অপরাহ্ণ
নেত্রকোনা ট্র্যাজেডি দিবস পালিত

মো. জিয়াউর রহমান
নেত্রকোনা প্রতিনিধি।।

নানা কর্মকসূচির মধ্য দিয়ে শুক্রবার দিনব্যাপী নেত্রকোনা ট্র্যাজেডি দিবস পালন করা হয়েছে।

নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটির উদ্যোগে আজ শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ৯টা ১৫ মিনিটে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী শিল্পী গোষ্ঠীর কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু করা হয়।

পরে সকাল ৯টা ৩০ মিনিটে নিহতদের স্মরণে উদীচী কার্যালয় সংলগ্ন নির্মিত স্মৃতিস্তম্ভে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন।

১০টা ৪০ মিনিট থেকে ১০টা ৪৩ মিনিট পর্যন্ত তিন মিনিট রাস্তায় যে যেখানে ছিল সেখানেই দাঁড়িয়ে থেকে ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচি পালন করে।

এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৩ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। সকাল ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে প্রতিবাদী মিছিল বের হয়ে জেলা শহর প্রদক্ষিণ করে এবং বিকেল সাড়ে ৫টায় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনা জেলা শহরের উদীচী শিল্পী গোষ্ঠীর কার্যালয়ের সামনে আত্মঘাতী বোমা হামলা চালায় জেএমবি। এতে ৮ জন নিহত হন এবং আহত হন অন্তত অর্ধশতাধিক লোকজন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমান ওরফে বাংলা ভাইসহ ৮ জনকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights