আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

বগুড়ায় গরুর র‌্যাম্প শো চলবে বিনোদন পার্কে, বসবে পশুর মেলা

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৫ ডিসেম্বর ২০২৩ @ ০৭:২৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৫ ডিসেম্বর ২০২৩@০৭:২৯ অপরাহ্ণ
বগুড়ায় গরুর র‌্যাম্প শো চলবে বিনোদন পার্কে, বসবে পশুর মেলা
ছবি- বিডিহেডলাইন্স

।।বগুড়া প্রতিনিধি।।

বগুড়ার পাঁচ তারকা হোটেল মমইন ইকো পার্কে বসবে ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরুর মেলা’। দুইদিন ব্যাপী এ মেলার আয়োজন প্রস্তুতি চলছে। আগামী ৮ ও ৯ ডিসেম্বর (শুক্রবার ও শনিবার) টিএমএসএস বিনোদন পার্কে এই মেলার প্রধান আকর্ষণ থাকবে ‘গরুর র‌্যাম্প শো’।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে মেলার আয়োজন ব্যাপারে বিস্তারিত জানিয়েছেন বগুড়া ভান্ডার এগ্রো ফার্মের স্বত্বাধিকারী তৌহিদ পারভেজ বিপ্লব। তিনি উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ গরু মেলার সদস্য সচিব, অর্ক খান, রাহাত খান, সদস্য রাকিবুল ইসলাম, আতিকা এগ্রো ফার্মের স্বত্বাধিকারী খামারি আব্দুর রহমান ও খামারি সাকিব।

বাংলাদেশের সেরা আকর্ষণীয় গরু, মহিষ, ছাগল, ঘোড়া, ভেড়া ও দুম্বাসহ নানা পশু এই মেলায় থাকবে জানিয়ে তৌহিদ পারভেজ বিপ্লব জানান, ব্যতিক্রমী এ মেলায় কয়েক’শ খামারি তাদের সেরা গরু (গাভী ও ষাঁড়) তুলবেন। মেলায় উঠবে নানা জাতের পোষা প্রাণি ও পাখি। ১৫০টিরও বেশি স্টল থাকবে। মেলার মূল আকর্ষণ হিসেবে চলবে গরুর র‌্যাম্প শো। প্রান্তিক খামারীদের জন্য এই মেলা একটি বড় সুযোগ। সকল খামারিদের মিলনমেলায় পরিণত হবে। এখানে তাদের পালন করা প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন।

আগামী শুক্রবার (৮ ডিসেম্বর) বগুড়া জেলার পাঁচ তারকা হোটেল মমইন ইকো পার্কে উত্তরবঙ্গের প্রথম ব্যতিক্রমধর্মী এ মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। বিশেষ অতিথি থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি।

উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব জানান, মেলায় বিভিন্ন ক্যটাগরিতে ৭২টি পুরস্কার প্রদান করা হবে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব ডা. নাহিদ রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. ইমদাদুল হক।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights