আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সিরাজগঞ্জের তিনটি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩ ডিসেম্বর ২০২৩ @ ০৭:১০ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ ডিসেম্বর ২০২৩@০৭:১০ অপরাহ্ণ
সিরাজগঞ্জের তিনটি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

উজ্জ্বল অধিকারী
সিরাজগঞ্জ প্রতিনিধি।।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিরাজগঞ্জের ছয়টি আসনের মধ্যে প্রথম দিনে তিনটি আসনের ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে ৭জন স্বতন্ত্র ও ৩ জন দলীয় প্রার্থী রয়েছে।

রবিবার (০৩ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-১ (সদরের ৫ ইউনিয়ন ও কাজিপুর), সিরাজগঞ্জ-২ (সদরের ৫ ইউনিয়ন ও কামারখন্দ) এবং সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বাতিল ঘোষনা করেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলো-সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মো. রেজাউল করিম ও গোলাম মোস্তফা তালুকদার (আওয়ামীলীগ-স্বতন্ত্র)। সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা। সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (আওয়ামীলীগ-স্বতন্ত্র), সাখাওয়াত হোসেন সুইট (আওয়ামীলীগ-স্বতন্ত্র), আব্দুল হালিম খান দুলাল (আওয়ামীলীগ-স্বতন্ত্র), স্বপন কুমার রায় (আওয়ামীলীগ-স্বতন্ত্র), মোজাফফর হোসেন (আওয়ামীলীগ-স্বতন্ত্র), নুরুল ইসলাম (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক।

সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট জানান, বেছে বেছে স্বতন্ত্র প্রার্থীদেরই বাতিল করা হয়েছে। ভূল হলে দু-একজনের হবে। কিন্তু সবারই প্রায় ভোটারের স্বাক্ষর জাল সংক্রান্ত একই ধরণের ভূল দেখিয়ে বাতিল করা হয়েছে। এটা অবৈধ। প্রার্থীতা বৈধতার জন্য আপিলের প্রস্তুতি নেয়া হচ্ছে।

রায়গঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার রায় বলেন, আমি ৪ হাজার ২শ জন ভোটারের স্বাক্ষর জমা দিয়েছে। কিন্তু ৫২৮ জন ভোটারের স্বাক্ষর কম রয়েছে বলে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম জানান, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা রিটানিং অফিসারের কাছ থেকে সার্টিফাই কপি নিয়ে আগামী ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights