আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফরিদপুরে মনোনয়ন বাছাই, দুই প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৯ জনের

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩ ডিসেম্বর ২০২৩ @ ০৭:০৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ ডিসেম্বর ২০২৩@০৭:০৭ অপরাহ্ণ
ফরিদপুরে মনোনয়ন বাছাই, দুই প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৯ জনের

হারুন-অর-রশীদ
ফরিদপুর প্রতিনিধি।।

ফরিদপুরের দুইটি আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে।

রবিবার (০৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার দুই জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল ও ৯ জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দেন।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকাল ১০ টায় ফরিদপুর-১ আসনের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই কার্যক্রম শুরু হয়। এ আসনে প্রার্থী ছিলেন ৭ জন।

এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক আরিফুর রহমান দোলনের মনোনয়ন পত্রে প্রার্থীর ঘোষণা অংশ ফাঁকা রাখায় তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় মহিলা আ’লীগ সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের হলফনামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়নও বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি মো. আব্দুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ আবু জাফর, জাতীয় পার্টির আকতারুজ্জামান খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদার ও জাকের পার্টির আব্দুর রউফ মোল্যা।

দুপুর ২টায় ফরিদপুর-২ আসনের মনোনয়ন যাচাই বাছাই সম্পন্ন করা হয়। মোট চারজন প্রার্থী মনোনয়ন জমা দেন। সকলকেই বৈধ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর লাবু চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. জামাল হোসেন মিয়া, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ফারুক মিয়া ও জাকের পার্টির মো. ফজলুল হক।

আগামীকাল সোমবার ফরিদপুর-৩ (সদর) ও ফরিদপুর-৪ আসনের মনোনয়ন যাচাই বাছাই সম্পন্ন করা হবে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি আসনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২৬ প্রার্থী।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights