আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

জয়পুরহাটে ১০ কিলোমিটার পায়ে হেঁটে ও ভ্যানে চড়ে মনোনয়নপত্র জমা দিলেন হুইপ স্বপন

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ০৭:৪১ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@০৭:৪১ অপরাহ্ণ
জয়পুরহাটে ১০ কিলোমিটার পায়ে হেঁটে ও ভ্যানে চড়ে  মনোনয়নপত্র জমা দিলেন হুইপ স্বপন

এস এম শফিকুল ইসলাম
জয়পুরহাট প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর) আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে কালাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি’র কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এর আগে তিনি জয়পুরহাট-বগুড়া মহাসড়কের দুপাশে দাঁড়িয়ে থাকা ভোটারদের সাথে কুশল বিনিময় করেন। ক্ষেতলাল উপজেলার বটতলী বাজার থেকে ১০ কিলোমিটার পায়ে হেঁটে ও ভ্যানে চড়ে এসে তিনি মনোয়নপত্র দাখিল করেন।

এ সময় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সহসভাপতি সোলায়মান আলী, গোলাম হক্কানী, সাংগঠনিক সম্পাদক প্রভাষক সুমন কুমার সাহা, কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আবু সাঈদ আল মাহমুদ স্বপন আওয়ামী লীগের দলীয় প্রার্থী। তিনি কেন্দ্রীয় কমিটিতে ৫ম বারের মতো সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ১৯৮১ সালে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন এই নেতা। ১৯৯১ থেকে ৯২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯২-৯৪ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

১৯৯৪-৯৮ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০২ সালে তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে চলে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকের পদে। সেখানে টানা সাত বছর দায়িত্ব পালন করে ২০০৯ সালে প্রথমবারের মতো সাংগঠনিক সম্পাদকের পদ পান। এরপর থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের এই নেতা বর্তমান সময় পর্যন্ত টানা পাঁচবার একই পদে থেকে রাজনীতি করছেন। এই পদে থেকে তিনি আওয়ামী লীগের রাজনীতিকে সক্রিয় করতে রাজশাহী, খুলনা, রংপুর বিভাগের দায়িত্ব পান। বর্তমানে তিনি চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনে দাঁড়ান। সেই সময় তিনি ৩ হাজার ১৫৯ ভোটের ব্যবধানের বিএনপির প্রার্থী গোলাম মোস্তাফার কাছে হেরে যান। ২০১৪ সালের নির্বাচনে তিনি আবারও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হন।

সেসময় বিরোধী দলগুলো নির্বাচন বর্জন করে তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিলে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এরপর তিনি ২০১৮ সালে পুনরায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হন। সেসময় তিনি বিএনপির প্রার্থী খলিলুর রহমানকে ২ লাখ ২ হাজার ৬১০ ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এই নেতা জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পান। এবার তিনি দলীয় নৌকা প্রতীকে জয়পুরহাট-২ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights