আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

ডিসেম্বরে ঠাকুরগাঁওয়ে প্রদর্শনী হবে চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’

  • In বিনোদন
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ১১:০৩ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@১১:০৩ পূর্বাহ্ণ
ডিসেম্বরে ঠাকুরগাঁওয়ে প্রদর্শনী হবে চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’

রবিউল এহ্সান রিপন
ঠাকুরগাঁও প্রতিনিধি।।

ডিসেম্বর মাসে ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র সৌজন্যে ‘১৯৭১ সেই সব দিন’ চলচ্চিত্রটি তিন দিনব্যাপী প্রদর্শনী করা হবে।

বুধবার (২৯ নভেম্বর) রাতে ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র প্রধান কার্যালয়ের সেমিনার হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, ইকো পাঠশালা অ্যান্ড কলেজের অধ্যক্ষ সেলিমা আক্তার, ১৯৭১ সেই সব দিন চলচ্চিত্রটির পরিচালক হৃদি হক, অভিনেতা লিটু আনাম, অভিনেত্রী মৌসুমী হামিদ।

তারা জানান, ৩ ডিসেম্বর ১৯৭১ এ বীর মুক্তিযোদ্ধাদের মরণপণ লড়াই আর মুক্তিকামী জনতার দুর্বার প্রতিরোধে পরাজিত হয় পাকিস্তান হানাদার বাহিনী। নতুন সূর্য ওঠা আলোয় মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনগণ ঠাকুরগাঁও শহরে এই দিনে ওড়ায় বাংলাদেশের লাল সবুজ পতাকা। তাই এ ঐতিহাসিক দিনটিকে স্মরণ করে আগামী ১,২ এবং ৩ ডিসেম্বর ইএসডিও’র পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সহযোগিতায় হৃদি হক পরিচালিত চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’ ৫টি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যা আগামী ১ ও ২ ডিসেম্বর বিকাল ৪ টায়, সন্ধ্যা ৭ টায় এবং ৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় প্রদর্শনী করা হবে ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমিতে।

একুশে পদক প্রাপ্ত ড. ইনামুল হক এর মূল ভাবনায়, একুশে পদক প্রাপ্ত নাট্যজন লাকী ইনাম এর প্রযোজনায় এবং সরকারী অনুদান প্রাপ্ত “১৯৭১ সেই সব দিন” চলচ্চিত্রটি গত ১৮ আগস্ট বাংলাদেশে মুক্তি পায় এবং দর্শক ও গুণীজন এর মাঝে বিপুলভাবে সমাদৃত হয়। শুধু দেশেই নয় অস্ট্রেলিয়া এবং ইউএস তে মুক্তি পাবার পর দর্শকের উপচে পড়া ভীড় তাদের উচ্ছাস এবং আবেগের বহি: প্রকাশ ছিল অপার বলেও জানান তারা।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights