আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

নেতানিয়াহু গাজায় ফিলিস্তিনি কর্তৃপক্ষের শাসনের বিরোধিতা করার ইঙ্গিত দিয়েছেন

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ১২ নভেম্বর ২০২৩ @ ০৩:৫৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১২ নভেম্বর ২০২৩@০৩:৫৪ অপরাহ্ণ
নেতানিয়াহু গাজায় ফিলিস্তিনি কর্তৃপক্ষের শাসনের বিরোধিতা করার ইঙ্গিত দিয়েছেন

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শনিবার ইঙ্গিত দিয়েছেন যে তিনি হামাসকে ক্ষমতা থেকে উচ্ছেদ করে ছিটমহলের উপর ইসরায়েলি যুদ্ধ শেষ হলে গাজা উপত্যকায় ফিলিস্তিনি কর্তৃপক্ষকে শাসন করার অনুমতি দেবেন না।

“এমন কোনো কর্তৃপক্ষ হতে পারে না যে খুনিদের পরিবারকে তাদের হত্যার সংখ্যার ভিত্তিতে অর্থ প্রদান করবে। এমন একটি কর্তৃপক্ষ থাকতে পারে না যার নেতা ৩০ দিন পরেও ভয়ানক গণহত্যার নিন্দা করেননি,” নেতানিয়াহু ফিলিস্তিনি কর্তৃপক্ষ এবং তার নেতা মাহমুদ আব্বাসকে উল্লেখ করে একটি সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তর দেওয়ার সময় বলেছিলেন।

তিনি বলেন, ইসরায়েল গাজার উপর তার নিরাপত্তা নিয়ন্ত্রণ বজায় রাখবে “যখনই আমরা সন্ত্রাসীদের নির্মূল করতে চাই, সেখানে প্রবেশ করার ক্ষমতা সহ।”

নেতানিয়াহুর অবস্থান গাজা সম্পর্কে মার্কিন অবস্থানের সাথে বিরোধিতা করে যা বিশ্বাস করে যে অঞ্চলটিতে অবশ্যই “ফিলিস্তিনি শাসন, গাজা ফিলিস্তিনি কর্তৃপক্ষের অধীনে পশ্চিম তীরের সাথে একীভূত হবে।”

হামাস, যা ২০০৭ সাল থেকে গাজা শাসন করছে, বেশ কয়েকবার বলেছে যে তারা ইসরায়েলের যুদ্ধ শেষ হওয়ার পরে গাজা উপত্যকাকে কীভাবে শাসিত করা যেতে পারে সে বিষয়ে তেল আবিব এবং ওয়াশিংটনের পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights