আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কুমিল্লায় মাদ্রাসার শিক্ষকের উপর হামলার প্রতিবাদ

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৫ নভেম্বর ২০২৩ @ ০৬:৩২ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৫ নভেম্বর ২০২৩@০৬:৩২ অপরাহ্ণ
কুমিল্লায় মাদ্রাসার শিক্ষকের উপর হামলার প্রতিবাদ
ছবি- বিডিহেডলাইন্স

।।কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদ্রাসার শিক্ষক মুহাদ্দিস মুফতি গোলাম মোস্তফা শাহ্ এর উপর হামলা কারীদের গ্রেফতার ও বিচার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার( ৫ নভেম্বর) দুপুরে সংবাদ খানকায়ে সোবহানীয়া শাহপুর দরবার শরীফের কর্তৃপক্ষ বিচার দাবী তুলেন।

এসময় দরবারের সভাপতি শাহজাদা মাহবুব ইলাহ্ আলক্বাদেরী লিখিত বক্তব্যে বলেন, গত ২৬ অক্টোবর দিবাগত রাতে দরবার শরীফে ফাতেহা ইয়াজদহমের মাহফিলে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ইসলামিয়া আলীয়া কামিল মাদ্রাসার শিক্ষক মুফতী মাওলানা গোলাম মোস্তফা শাহ্। তিনি পবিত্র ঈদে মিলাদুন্নবী এর গুরুত্বের উপর কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য প্রধান করে বাসায় ফেরার পথে তার উপর হামলা চালায় ঈদে মাজিউন্নবী কিছু সমর্থক।

এতে ইসলামিয়া আলীয়া কামিল মাদ্রাসার শিক্ষকসহ তার কয়েকজন সফর সঙ্গী গুরুতর আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। ২৬ অক্টোবর রাত আড়াইটার দিকে মাদ্রাসার ওই শিক্ষক কুমিল্লা কোতওয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে গোলাম মোস্তফা শাহ্ বলেন, মাহফিল শেষ করে বাসায় ফেরার পথে মোঃ হাবিল ভূইয়া, মোঃ ইকবাল, মোঃ রানা, মোঃ সবুজ মিয়া, ছবির আলী, মোঃ কাউসার, মোঃ ইউনুছ, মোঃ সাহিদ, মোঃ রুবেল, মোঃ জামাল, নয়ন, মোঃ ফারুকসহ অজ্ঞাত ৪০ জন হামলা চালায়। আমি চিকিৎসা নিয়ে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করি। তিনি জানান, আলীয়া মাদ্রাসার ছাত্ররা ও বিভিন্ন সংগঠন হামলাকারীদের গ্রেফতারের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহপুর দরবারের সচীব আহসান হাবীব সোবহানী কাওসাইন, গাজীপুরী কাদেরিয়া সংগঠনের সভাপতি মাওলানা আবুল বাশার, মাওলানা মামুনুর রশিদ, সেলিম মাস্টার এবং মফিজ সরদার প্রমূখ।

ইসলামিয়া আলীয়া কামিল মাদ্রার শিক্ষক মুফতি মাওলানা গোলাম মোস্তফা শাহ এর হামলাকারীদের গ্রেফতারের ব্যাপারে জানতে চাইলে রবিবার ( ৫ নভেম্বর) কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি সানজুর মোরশেদ খান জানান,অভিযোগ পত্রে যাদের নাম উল্লেখ রয়েছে এর পরিপ্রেক্ষিতে আমরা একটি মামলা করবো। অচিরেই দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights