আজ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষ্যে দিনাজপুরে বাস্কেটবল প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্বোধন

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ১৬ অক্টোবর ২০২৩ @ ০৭:৪৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৬ অক্টোবর ২০২৩@০৭:৪৫ অপরাহ্ণ
শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষ্যে দিনাজপুরে বাস্কেটবল প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্বোধন
ছবি- বিডিহেডলাইন্স

রফিক প্লাবন
দিনাজপুর প্রতিনিধি।।

আগামী ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন। দূরন্ত ও নির্মলতার প্রতীক শেখ রাসেল এর জন্মদিন পালন উপলক্ষ্যে দিনাজপুরে ৩ দিন ব্যাপী শেখ রাসেল মিনি বাস্কেটবল প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ বাস্কেট বল ফেডারেশনের সহযোগিতায় ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আজ সোমবার (১৬ অক্টোবর) বিকেলে দিনাজপুর সেন্টফিলিপস্ হাই স্কুল ও কলেজ বাস্কেটবল মাঠে বেলুন ফেস্টুন উড়িয়ে প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি সেন্টফিলিপস্ হাই স্কুল ও কলেজের অধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা।

এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থ থাকলে হলে অবশ্যই খেলাধুলা করতে হবে। একজন শিক্ষার্থী যদি লেখাপড়ার পাশাপাশি নিয়মশৃঙ্খলা রক্ষা করে নিয়মিত খেলাধুলা করে, নিয়ম অনুযায়ী জীবন যাপন করে তবে তার যে সুপ্ত প্রতিভাগুলি রয়েছে তা বিকশিত হয়। শুধু লেখাপড়া ভাল করলে চলবে না। খেলাধুলায় ভাল করতে হবে। তাহলে উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে ভালো কিছু প্রত্যাশা করা যাবে।

জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বাস্কেটবল উপ কমিটির আহবায়ক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের কোষাধ্যক্ষ ওয়াসিফ আলী, সদস্য মিল্টন গমেজ, প্রশিক্ষক সবুজ মিয়া, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান ও নির্বাহী সদস্য সমিরণ ঘোষ। সঞ্চালনায় ছিলেন সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব।

আয়োজকবৃন্দ জানান, প্রশিক্ষণ ও প্রতিযোগিতায় অংশ নিয়েছে অনুর্ধ্ব-১৩ বয়সের ২০ জন খেলোয়াড়। ১৬ ও ১৭ অক্টোবর ২ দিন প্রশিক্ষণ শেষে আগামীকাল ১৮ অক্টোবর বুধবার বিকেল সাড়ে ৪ টায় একই স্থানে প্রশিক্ষনার্থীদের মাঝে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথি হিসেবে প্রীতি ম্যাচে উপস্থিত থেকে প্রশিক্ষনার্থীদের পুরস্কৃত করবেন। এছাড়াও বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সাবেক সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক এ কে সরকারসহ ফেডারেশনের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন বলে ফেডারেশন সূত্রে জানা গেছে।

দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার জানিয়েছেন, বাস্কেটবল খেলায় দিনাজপুরের ছেলে ও মেয়েদের বিশেষ পারদর্শীতা রয়েছে। এ বছর বাংলাদেশ যুব গেমস্-এ দিনাজপুরের মেয়েরা বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরবার্জন করে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights