আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিরাজগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতঃ ডিলারের বিরুদ্ধে মামলা

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৯ আগস্ট ২০২৩ @ ০১:৫৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৯ আগস্ট ২০২৩@০১:৫৫ অপরাহ্ণ
সিরাজগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতঃ ডিলারের বিরুদ্ধে মামলা

উজ্জ্বল অধিকারী
প্রতিনিধি সিরাজগঞ্জ।।

সিরাজগঞ্জের রায়গঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির জন্য নিয়োগ দেওয়া এক ডিলারের বিরুদ্ধে মামলা হয়েছে। ১৫ টাকা কেজি দরের চাল হতদরিদ্র মানুষের কাছে বিক্রি না করে তা আত্মসাতের অভিযোগে সলঙ্গা থানায় মামলাটি করেন চাল তদারকি কর্মকর্তা রায়গঞ্জ উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী সঞ্জিত কুমার রায়। ওই ডিলারের নাম আবুল হাশেম। তাকে ধুবিল ইউনিয়নের তালতলা অঞ্চলে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির দায়িত্ব দেওয়া হয়েছিল।

সোমবার (২৮ আগস্ট) রাতে সলঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ দুপুরের দিকে ডিলার আবুল হাশেমের বিরুদ্ধে এক তদারকি কর্মকর্তা চাল আত্নসাতের অভিযোগে মামলা দায়ের করেছেন।

হতদরিদ্র ভুক্তভোগী চান বিবি ও রমজান আলীসহ প্রায় অর্ধশতাধিক কার্ডধারীরা অভিযোগ করে বলেন, সরকার দুই মাসের দুই বস্তা চাল এক সাথে দিছে। কিন্তু এই ডিলার আমাদের এক বস্তা দিয়ে পরে দেখা করতে বলে। অথচ খাতায় দুই জায়গায় স্বাক্ষর নেয়। তবুও তার দেয়া তারিখ অনুযায়ী আমরা দেখা করলে হাতে ৫০০ টাকা ধরিয়ে দিয়ে বলে চাল শেষ। এক বস্তা চালের দাম কি ৫০০ টাকা হয়?

মামলার বাদী তদারকি কর্মকর্তা সঞ্জিত কুমার রায় বলেন, আমার উপস্থিতিতে ৪৯৬ জন কার্ডধারি হতদরিদ্রদের দুই মাসের ৩০ কেজি ওজনের দুই বস্তা করে চাল বিক্রি করার কথা। কিন্তু ডিলার আমার উপস্থিতিতে দুই বস্তা করে চাল বিক্রি করলেও গোপনে এক বস্তা বিক্রি করে মাষ্টাররোলের দুই জায়গায় স্বাক্ষর নেয়। এবং পরে তাদের রোববার (২৭ আগস্ট) দেখা করতে বলে। সেদিন এলে আরও এক বস্তা করে চাল না দিয়ে ৫০০ টাকা হাতে ধরিয়ে দেয়। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

অভিযুক্ত ডিলার আবুল হাশেম কিছু হতদরিদ্রদের টাকা দেয়ার কথা স্বীকার করে বলেন, আমার পরিচিত কিছু কার্ডধারিরা চাল এক বস্তা নিয়ে আরেক বস্তা বিক্রি করেছিল। কিন্তু এ জন্য যে এতো ঝামেলা হবে, আমি বুঝতে পারি নাই।

এ প্রসঙ্গে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এস এম সাইফুল ইসলাম বলেন, ওই ডিলারের বিরুদ্ধে চাল আত্নসাতের প্রমাণ মিলেছে। এ জন্য তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। সেই সঙ্গে তার ডিলার বাতিল করা হবে।###

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights