আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সাতক্ষীরায় হৃদরোগ সচেতনতা ও করনীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সাতক্ষীরায় হৃদরোগ সচেতনতা ও করনীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

হাবিবুর রহমান পলাশ
সাতক্ষীরা প্রতিনিধি।।

সাতক্ষীরায় হৃদরোগের প্রকোপ বৃদ্ধির কারনে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) সাতক্ষীরা মেডিকেল কলেজের হলরুমে এই সেমিনারের আয়োজন করে কার্ডিওলজি বিভাগ। সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের প্রফেসর ডা. মোঃ রুহুল কুদ্দুস। এছাড়া বিশেষ অতিথি ছিলেন পরিচালক ডা. শীতল চৌধুরী ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা. এসজেড আতিক।

সেমিনারে উপকূলীয় এলাকায় হৃদরোগের ঝুঁকি ও করনীয় বিষয়ে আলোচনা করা হয়। এতে বক্তারা বলেন, দেশে প্রতি ৫ মিনিটে একজনের কার্ডিয়াক অ্যারেস্ট হয়। উপকূল এলাকায় বিষয়টি খুবই চ্যালেঞ্জিং। এই চ্যালেঞ্জকে সামনে রেখে সাতক্ষীরা মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগ সর্বোচ্চ শ্রম দিয়ে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে আধুনিক প্রযুক্তির ব্যবহার করলে সাতক্ষীরায় উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব হবে। তখন ঢাকা বা খুলনায় যাওয়ার প্রয়োজন হবে না। এছাড়া নিয়মিত শরীরচর্চা, ওমেগা-৩ সমৃদ্ধ খাবার খাওয়া, পর্যাপ্ত বিশ্রাম গ্রহন করলে হৃদরোগ ঠেকানো যেতে পারে বলে মন্তব্য করেন বক্তারা।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- কার্ডিওলজি বিভাগের কনসালট্যান্ট ডা. সুমন কুমার দাস, ডা. কাজী আরিফ আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মনোয়ার হোসেন, ডা. শংকর প্রসাদ বিশ্বাস ও ডা. সঞ্জয় সরকার প্রমুখ।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights