আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

যারা ডিজিটাল বাংলাাদেশ নিয়ে ব্যঙ্গ করেছে তারাই বেশি সুবিধা নিচ্ছে: প্রধানমন্ত্রী

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ৩ আগস্ট ২০২৩ @ ০১:৩৮ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ আগস্ট ২০২৩@০১:৩৮ অপরাহ্ণ
যারা ডিজিটাল বাংলাাদেশ নিয়ে ব্যঙ্গ করেছে তারাই বেশি সুবিধা নিচ্ছে: প্রধানমন্ত্রী

।।নিজস্ব প্রতিবেদক।।

একটা সময়ে যারা জিটাল বাংলাদেশ নিয়ে ব্যঙ্গ করেছিল, এখন তারাই নানা অপপ্রচারে এটার সবচেয়ে বেশি ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিসভা কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্স’র প্রথম সভায় অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন- আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশকে ডিজিটাল হিসেবে গড়ে তোলে। অথচ এটা নিয়ে একসময় আমাদের ব্যঙ্গ করা হতো। সেই সময় যারা ডিজিটাল বাংলাদেশ নিয়ে ব্যঙ্গ করেছিল এখন তারাই নানান অপপ্রচারের বেশি ব্যবহার করছে। প্রধানমন্ত্রী বলেন- স্মার্ট বাংলাদেশ গঠনে দক্ষ জনশক্তি তৈরি করতে সরকার কাজ করে যাচ্ছে। দেশকে এগিয়ে নিতে সরকার কাজ করছে। বাংলাদেশ এখন অনেক উন্নত দেশ থেকেও এগিয়ে আছে।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ কথাটি প্রথম সামনে আসে ২০০৮ সালে। ওই বছরের ১২ ডিসেম্বর আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহারে ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছরে দেশকে ‘ডিজিটাল বাংলাদেশ’ করার কথা বলা হয়। এই পরিকল্পনার লক্ষ্য একটি জ্ঞান ও প্রযুক্তিভিত্তিক দেশ গঠন করা। কিন্তু বিরোধীদলসহ অনেকে ‘ডিজিটাল বাংলাদেশ’ নিয়ে নানা ব্যঙ্গ করেছিলো। কিন্তু সকল সমালোচনাকে পিছনে ফেলে দেশ এখন তথ্যপ্রযুক্তিগতভাবে অনেক এগিয়ে গেছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights