আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

বাংলাদেশে হারিয়ে যাওয়া যুবককে চার বছর পর ভারতে খুঁজে পেলেন বাবা

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৮ ডিসেম্বর ২০২৩ @ ০৬:৫৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৮ ডিসেম্বর ২০২৩@০৭:৩৪ অপরাহ্ণ
বাংলাদেশে হারিয়ে যাওয়া যুবককে চার বছর পর ভারতে খুঁজে পেলেন বাবা

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

অবশেষে স্বজনদের কাছে চার বছর পর ফিরেছেন মানসিক ভারসাম্যহীন বাংলাদেশী নাগরিক মোহাম্মদ নয়ন মিয়া।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ প্রবেশ করেন মানসিক ভারসাম্যহীন বাংলাদেশী যুবক মোহাম্মদ নয়ন মিয়া (৩০)। নয়নকে নিতে বুড়িমারী স্থলবন্দর সীমান্তের শূন্যরেখায় অপেক্ষায় ছিলেন তাঁর বাবা রহিদুল হক

জানা গেছে, চার বছর আগে বাংলাদেশের কুড়িগ্রাম জেলা ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে তিনি নিখোঁজ/ হয়েছিলেন। ১১ দিন আগে তিনি ভারতের মুর্শিদাবাদের এলাকায় থেকে উদ্ধার হন। কিন্তু ভারতের ও বাংলাদেশ আমলাতান্ত্রিক জটিলতায় ফিরতে পারছিলেন না।

হারানো ছেলেকে ফিরে পেয়ে আবেগাপ্লুত নয়ন এর বাবা সাংবাদিকদের বলেন, ‘আমাদের ছেলে নয়ন মানসিক ভারসাম্যহীন। মাঝেমধ্যে সে বাড়ি থেকে চলে যেত। দু-এক দিন পর আবার ফিরে আসত। শেষবার চার বছর আগে বাড়ি থেকে চলে যায়; কিন্তু আর ফেরেনি।

ফেসবুক থেকে শুরু করে বিভিন্ন জায়গায় প্রকাশ করা হয় তার ছবি‌। পরে আমি জানতে পারি সে ভারতে অবস্থানরত রয়েছে। আমি ভারতীয় পাসপোর্ট ও ভিসা করে ভারতের পুলিশের সহযোগিতায় নয়ন’কে ফিরে পেয়েছি।

নয়কে হস্তান্তরের সময় তিস্তা (৬১ বিজিবি) এর বুড়িমারী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৮৪২/১এক্স আইসিপি বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশের কোম্পানি কমান্ডারের উপস্থিতিতে বাংলাদেশি ওই নাগরিকের হস্তান্তর হয়।

এসময় ভারতের পক্ষে উপস্থিত ছিলেন, সিএস তালুকদার আইসি পুলিশ মেখলিগঞ্জ। নেস্ট সি সমীর তামাং আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্দা এবং ইনএসপিআর রাজবীর সিং বিএসএফ চ্যাংরাবান্দা এবং বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির এর নিকট হস্তান্তর করে ওই বাংলাদেশী নাগরিক’কে ।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights