আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মেহেরপুরে গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মাঠ দিবস

  • In কৃষি, সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৫ নভেম্বর ২০২৩ @ ০৩:৫৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৫ নভেম্বর ২০২৩@০৩:৫৯ অপরাহ্ণ
মেহেরপুরে গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মাঠ দিবস
ছবি- বিডিহেডলাইন্স

মুজাহিদ আল মুন্না
মেহেরপুর প্রতিনিধি।।

মেহেরপুরে গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ৫শ কৃষকদের নিয়ে মাঠ দিবস ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৫ নভেম্বর) দুপুরে মেহেরপুর সদর উপজেলার ইছাখালী মাঠে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

কৃষি অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে মাঠ দিবস ও কৃষক সমাবেশের প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুরের জেলা প্রশাসক শামীম হাসান, কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. সুজিত সাহা রায়, কৃষি বিপনণ অধিদপ্তরের উপপরিচালক সিফাত মেহেনাজ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহাবুবুল পাটোয়ারী, সদর উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা গোলাম সারোয়ার, গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষী ইদ্রিস আলী। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন মেহেরপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ বিজয় কৃষ্ণ হালদার।

অনুষ্ঠানে মেহেরপুর জেলায় কৃষি বিভাগের সকল কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার বলেন, মেহেরপুরের জমি কৃষিতে অনেক উর্বর, প্রচুর পরিমাণ কৃষি পণ্য উৎপাদিত হয় এখানে। আগামীতে গ্রীষ্মকালীন নাসিক এন ৫৩ জাতের পেঁয়াজের উৎপাদন বাড়াতে আরো বেশি প্রানোদনা দেওয়া হবে।

তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, সরকার আপনাদের জন্য সবকিছুর ব্যবস্থা করবে আপনারা আমাদেরকে বেশি বেশি উৎপাদন দেন। তিনি বলেন, ভোক্তা পর্যায়ে মানুষ যেন স্বল্পমূল্যে পেঁয়াজ কিনতে পারে এবং চাষীরাও যাতে লাভ করতে পারে এর জন্য কাজ করছে সরকার। এসময় তিনি সকল কৃষকদের নতুন নতুন ফসল উৎপাদন করতে আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস বলেন, চলিত মৌসুমে সারাদেশে ২১টা জেলায় পেঁয়াজের প্রণোদনা দেওয়া হয়েছে। কিন্তু মেহেরপুরে এই জাতের পেঁয়াজ সবচাইতে ভালো উৎপাদিত হচ্ছে। তাই আগামীতে মেহেরপুরে আরো বেশি করে প্রণোদনা দেওয়া হবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights