আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দেশের অস্থির নিত্যপণ্যের বাজার স্বস্তি হতে আরও এক মাস সময় লাগবে: বাণিজ্যমন্ত্রী

  • In ব্যবসা বাণিজ্য
  • পোস্ট টাইমঃ ১ নভেম্বর ২০২৩ @ ০৫:১৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১ নভেম্বর ২০২৩@০৫:১৫ অপরাহ্ণ
দেশের অস্থির নিত্যপণ্যের বাজার স্বস্তি হতে আরও এক মাস সময় লাগবে: বাণিজ্যমন্ত্রী

।।নিজস্ব প্রতিবেদক।।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘দেশের অস্থির নিত্যপণ্যের বাজার স্বস্তি হতে আরও এক মাস সময় লাগবে। এরই মধ্যে ডিম আমদানির বিষয়টি চূড়ান্ত হলেও কিছু টেকনিক্যাল কারণে সময় পিছিয়েছে। আলু আমদানিতে তৎপর রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

আজ বুধবার (১ নভেম্বর) সকালে রংপুরের নন্দীগঞ্জ টিপু মুনশি ক্যান্সার হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতনিময়কালে এ কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেছেন, ‘পোশাক শিল্প নিয়ে যারা সহিংসতা করবে তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে। পোশাক শিল্পে বিদেশিদের কোনো চক্রান্ত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে দু’পক্ষের সঙ্গেই আলোচনা চলছে। পার্শ্ববর্তী দেশগুলোর মজুরি কাঠামো যাচাই করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘দেশে অনেক সরকার ক্ষমতায় বসলেও শুধুমাত্র আওয়ামী লীগ সরকার পোশাক শ্রমিকদের নিয়ে ভেবেছেন। ২৫০০ টাকার বেতন নিয়ে গেছেন ৮-১০ হাজার টাকায়। এবার সম্মানজনক বেতন বৃদ্ধির আশ্বাস দেন।

যে সব দেশে মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে সমস্যা হচ্ছে। এরকম তিন দেশের বাণিজ্য বন্ধ করতে চাচ্ছে বাইডেন সরকার। এই তালিকায় বাংলাদেশ আছে কিনা জবাবে মন্ত্রী বলেন, ‘এ পর্যন্ত এ ধরনের কোনো খবর জানা নেই। আশা করছি, যুক্তরাষ্ট্র এ ধরনের সিদ্ধান্ত নেবে না। পোশাক শিল্পে বিদেশিদের কোনো চক্রান্ত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে দু’পক্ষের সঙ্গেই আলোচনা চলছে। পার্শ্ববর্তী দেশগুলোর মজুরি কাঠামো যাচাই করা হচ্ছে। চলতি বছর ডিসেম্বরের শুরুতে মজুরি কাঠামো কার্যকর করা হবে। এ নিয়ে প্রধানমন্ত্রীর সদিচ্ছা রয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights