আজ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রংপুরে গণতন্ত্র মঞ্চের সমাবেশের ব্যানার কেড়ে নিল পুলিশ

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩১ অক্টোবর ২০২৩ @ ০৬:১৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩১ অক্টোবর ২০২৩@০৬:২০ অপরাহ্ণ
রংপুরে গণতন্ত্র মঞ্চের সমাবেশের ব্যানার কেড়ে নিল পুলিশ

।।রংপুর ব্যুরো।।

বিএনপি ও সমমনা দলের তিনদিন ব্যাপী ডাকা অবরোধের পক্ষে মিছিল সমাবেশ করায় গণতন্ত্র মঞ্চের অবস্থান কর্মসূচির ব্যানার কেড়ে নিয়ে সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে  ঘটনা ঘটে।

গণতন্ত্র মঞ্চের রংপুর জেলা কমিটির সভাপতি আমিন উদ্দিন বিএসসি জানান, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা তিন দিন ব্যাপী অবরোধের প্রথম দিনে আজ বিকেলে রংপুরে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা অবরোধের পক্ষে মিছিল সমাবেশ করার লক্ষে একটি মিছিল নিয়ে রংপুর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রংপুর প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নিয়ে সমাবেশ শুরু করেন।

এ সময় পুলিশ এসে বাধা সৃষ্টি করে। গণতন্ত্র মঞ্চের নেতারা পুলিশের বাধা উপেক্ষা করে অবরোধ কর্মসূচি পালন করার চেষ্টা করলে পুলিশ আমাদের ব্যানার কেড়ে নিয়ে গ্যানজাম শুরু করে ছত্রভঙ্গ করার চেষ্টা করেন।

তিনি আরও জানান, আমরা এই সরকারের একতরফা নির্বাচনের বিরুদ্ধে এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে তিন দিনব্যাপী চলা এই অবরোধ কর্মসূচি যেকোনো মূল্যে হোক পালন করবো। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো বলে তিনি জানান।

উপস্থিত গণতন্ত্র মঞ্চের রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা জানান, রাজনৈতিকভাবে দেউলিয়া এই সরকার আজকে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দিয়েছেন। সবকিছু করে ক্ষমতার বাইরে। আমরা কেউ ভালো নেই, এই সরকারের দুঃশাসনে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। বাধ্য হয়ে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও নেতাকর্মীদের মুক্তির দাবিতে তিনদিন ব্যাপী সারাদেশে অবরোধে ডাক দেওয়া হয়েছে।

আমরা শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালন করার জন্য নগরীতে মিছিল ও সমাবেশ শেষে প্রেসক্লাবের সামনে এসে অবস্থান করে আমাদের বক্তব্য তুলে ধরতেছিলাম। আমাদের বক্তব্যের সময় পুলিশ এসে অযাচিতভাবে আমাদের ব্যানার কেড়ে নিয়ে আমাদের সমাবেশটি পন্ড করে দেয়। তবে এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে বলে তিনি জানান।।

এ বিষয়ে পুলিশ জানায়, জনগণের নিরাপত্তা ও জান মাল রক্ষায় এবং শান্তিপূর্ণভাবে চলা ঘোরার জন্য আমরা মাঠে রয়েছি কেউ যাতে কোন বাধা সৃষ্টি করতে না পারে সেটাই আমাদের মূল লক্ষ্য। এখানে রাজনৈতিকভাবে কেউ আমাদের প্রতিপক্ষ নয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights