আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশি নাগরিকেরা যা চায়, যুক্তরাষ্ট্রও তাই চায়: ম্যাথিউ মিলার

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ৩ অক্টোবর ২০২৩ @ ১০:০৬ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ অক্টোবর ২০২৩@১০:০৬ পূর্বাহ্ণ
বাংলাদেশি নাগরিকেরা যা চায়, যুক্তরাষ্ট্রও তাই চায়: ম্যাথিউ মিলার

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, বাংলাদেশি নাগরিকেরা নিজেরা যা চায় যুক্তরাষ্ট্রও তাই চায়; শান্তিপূর্ণ উপায়ে পরিচালিত অবাধ ও সুষ্ঠু নির্বাচন। সোমবার মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত পিটার হাসের সম্প্রতি মিডিয়ার ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত মন্তব্যের বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অবস্থান জানতে চাওয়া হয়।

এসংক্রান্ত প্রশ্নের জবাবে মার্কিন মুখপাত্র বলেন, আমি পুনর্ব্যক্ত করতে চাই কিংবা গত সপ্তাহে যা বলেছি, তার চেয়ে সামান্য ভিন্ন ভাষায় বলতে পারি, যুক্তরাষ্ট্র সেটাই চায়, যা বাংলাদেশি নাগরিকেরাও চান; শান্তিপূর্ণ উপায়ে পরিচালিত অবাধ ‍ও সুষ্ঠু নির্বাচন। সরকার, রাজনৈতিক দল, নাগরিক সমাজ এবং বাংলাদেশের মিডিয়া সবাই আকাঙ্ক্ষা প্রকাশ করেছে যে, আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ এবং সুষ্ঠু, পরিচালিত হবে শান্তিপূর্ণ উপায়ে-সেটা আমরাও চাই।

ম্যাথিউ মিলার বলেন, আমাদের ঘোষণা করা ভিসা নিষেধাজ্ঞার নীতি এই লক্ষ্যকে সমর্থন করে এবং বাংলাদেশের মানুষের স্বাধীনভাবে নেতা নির্বাচন করতে পারার আকাঙ্ক্ষাকে সমর্থন করে। আমি কেবল বলতে পারি যুক্তরাষ্ট্র কোনো নির্দিষ্ট দলকে সমর্থন দেয় না এবং নির্বাচনের ফলাফলে প্রভাব ফেলতে চায় না, কেবল নিশ্চিত করতে চায় বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে তাদের নেতা নির্বাচন করুক।’

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights