আজ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মেক্সিকোয় কার্গো ট্রাক উল্টে ১০ অভিবাসী নিহত

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২ অক্টোবর ২০২৩ @ ১০:১০ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২ অক্টোবর ২০২৩@১০:১০ পূর্বাহ্ণ
মেক্সিকোয় কার্গো ট্রাক উল্টে ১০ অভিবাসী নিহত

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় রাজ্য চিপাসের একটি মহাসড়কে একটি কার্গো ট্রাক উল্টে ১০ জন নিহত হয়েছেন। কিউবার এসব অভিবাসীরা ট্রাকটিতে লুকিয়ে ছিলেন। গুয়েতেমালা সীমান্তের কাছে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আরও ১৭ জন আহত হয়েছেন। এক খবরে বলা হয়েছে, হতাহতদের সবাই মেয়ে।

এক সপ্তাহের মধ্যে মেক্সিকোতে অভিবাসী সংশ্লিষ্ট দুইটি প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে। ট্রাকটিতে ধারণক্ষমতার চেয়ে বেশি মানুষ বহন করা হয়। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছেন।

মেক্সিকোর জাতীয় অভিবাসন ইনস্টিটিউট জানিয়েছে, প্রাথমিক তথ্য অনুযায়ী চালক দ্রুতগতিতে গাড়ি চালাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

যে মহাসড়কে দুর্ঘটনা ঘটেছে, সেটি ব্যবহার করে প্রায়ই অভিবাসীরা যুক্তরাষ্ট্রে পৌঁছানোর চেষ্টা করে। কর্তৃপক্ষের প্রকাশ করা ছবিতে দেখা গেছে, দুর্ঘটনায় পড়া ট্রাকটিতে কোনো নাম্বার প্লেট ছিল না। সড়কের এক পাশে পড়ে থাকা গাড়িটির আশেপাশে অভিবাসীদের পোশাক এবং ব্যাগ ছড়িয়ে ছিটিয়ে ছিল।

মেক্সিকোয় অভিবাসীদের দুর্ঘটনায় পড়া অস্বাভাবিক নয়। দেশটিতে বহু মানুষ অনুনোমোদিত এবং ‍দুর্বল গাড়ি ব্যবহার করে থাকেন। কয়েক দিন একই রাজ্যে আরেকটি ট্রাক উল্টে দুই অভিবাসী নিহত হয়।

বিভিন্ন দেশের লাখ লাখ অভিবাসী মেক্সিকোতে বাস, ট্রেলার ও ফেরিতে চড়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights