আজ ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি

দেশের সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন সময়মত অনুষ্ঠিত হবে – নৌপরিবহন মন্ত্রী

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ১৯ সেপ্টেম্বর ২০২৩ @ ০৯:৫০ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৯ সেপ্টেম্বর ২০২৩@০৯:৫০ অপরাহ্ণ
দেশের সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন সময়মত অনুষ্ঠিত হবে – নৌপরিবহন মন্ত্রী
ছবি- বিডিহেডলাইন্স

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

শ্রমিকদেরকে ঠকানো ঠিক হবে না।’ ‘শ্রমিকদের আন্দোলন ও দাবি যৌক্তিক বলে আমি মনে করি। শ্রমিকরা তাঁদের সঠিক অধিকার না পাওয়ায় কাজ বন্ধ রেখেছে। বুড়িমারী স্থলবন্দরে গঠিত ট্রেড ইউনিয়ন গুলো সঠিকভাবে গঠিত হলে ও কাজ করলে শ্রমিকরা এ আন্দোলন করার কথা নয়’। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পরির্দশনে এসে শ্রমিক ও সরদার এবং প্রশাসনের উদ্দেশ্যে এ কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী- খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে স্থলবন্দর পরিদর্শন শেষে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে মতবিনিময় সভায় এ সব কথা বলেন তিনি। উক্ত সভায় উপস্থিত ছিলেন – স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, জেলা প্রশসাক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রপের সভাপতি রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল ইসলাম, বুড়িমারী স্থল শুল্ক কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) আব্দুল আলীম, স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ প্রমুখ।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশ স্থলবন্দর শ্রমিক লীগের বুড়িমারী শাখার সভাপতি সাজ্জাদ হোসেনকে ডেকে আগামীকাল থেকে লোড আপলোড কাজ শুরু করতে বলেন। এ সময় সাজ্জাদ হোসেন আগামীকাল সকাল থেকে শ্রমিকরা কাজ শুরু করবেন বলে জানান।

ঊল্লেখ্য গত ১২ সেপ্টেম্বর হতে বুড়িমারী স্থলবন্দরে শ্রমিক অসন্তোষের কারণে ৫ দিন ধরে পণ্য ওঠানামার কাজ বন্ধ রাখে শ্রমিকেরা। গত ১২ সেপ্টেম্বর শ্রমিকদের মজুরীর টাকা না দেওয়া ও সাধারণ শ্রমিকদেরকে কাজের সিরিয়াল দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে শ্রমিক ও সরদার গ্রপের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল মারে, এতে ১৫ জন আহত হয়।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, দেশের সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন সময়মত অনুষ্ঠিত হবে। তিনি বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, কেউ নির্বাচনে না আসলেও নির্বাচন হবে। দেশ-বিদেশে কোথাও ধর্না দিয়ে কোনো কাজ হবে না। নির্বাচন আয়োজনে কোনো ব্যত্যয় হবে না। ব্যত্যয় ঘটানোর চেষ্টা করলে দেশের জনগণ পদক্ষেপ নিবে। দেশের আইন-আদালত আছে সেভাবেই চলবে। কেউ নির্বাচনে না আসলেও নির্বাচন হবে।’

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights