আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গ্রিসের বন্যায় ভেসে গেছে হানিমুনে যাওয়া যুগল

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ১৭ সেপ্টেম্বর ২০২৩ @ ১১:৩৫ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৭ সেপ্টেম্বর ২০২৩@১১:৩৫ পূর্বাহ্ণ
গ্রিসের বন্যায় ভেসে গেছে হানিমুনে যাওয়া যুগল

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

গ্রিসে হানিমুনে যাওয়া অস্ট্রেলিয়ার এক যুগলের মৃত্যুর কথা নিশ্চিত করেছে এথেন্স। তারা যে বাড়িতে ছিলেন সেই বাড়িটি মৌসুমি বৃষ্টিপাতে ভেসে গেছে। এথেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, পেলিয়ন পর্বতের কাছে পোটিস্টিকা রিসোর্টের একটি বাড়িতে ছিলেন তারা। গত ৬ সেপ্টেম্বর ঘুর্ণিঝড় ড্যানিয়েলের সময় সেটি আকস্মিক বন্যায় সাগরে ভেসে গেছে।

ওই যুগলের নাম প্রকাশ করা হয়নি। অস্ট্রেলিয়ার পররাষ্ট্র দফতর জানিয়েছে, ডিএনএ পরীক্ষায় তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, আমরা গভীর দুঃখের সঙ্গে গ্রিসে দুই অস্ট্রেলিয়া নাগরিকের মৃত্যুর কথা নিশ্চিত করছি। ডিএনএ পরীক্ষায় এখন দুই নিখোঁজ ব্যক্তির পরিচয় জানা যাচ্ছে।

যুগলের স্বজনদের সহায়তা দিচ্ছেন এথেন্সের অস্ট্রেলিয়া দূতাবাসের কর্মীরা। শনিবার গ্রিক প্রধানমন্ত্রী কাইরিয়াকোস মিস্তোকাসিস বলেন, তার দেশ শান্তির সময়ে যুদ্ধের মুখোমুখি হয়েছে। দুই সপ্তাহের মধ্যে আমরা সবচেয়ে ভয়াবহ দাবানল এবং সবচেয়ে ভয়াবহ বন্যা প্রত্যক্ষ করেছি।

গত সপ্তাহে ঘূর্ণিঝড় ড্যানিয়েলের আঘাত গ্রিস, তুরস্ক এবং বুলগেরিয়ায় এখন বেশ কয়েক জনের মৃত্যুর কথা জানা যাচ্ছে। ওই বন্যায় ১৫ জন নিহত এবং হাজার হাজার মানুষ অস্থায়ী আশ্রয় কেন্দ্র কিংবা আত্মীয়দের বাড়িতে আশ্রয় নিয়েছেন। ৩০টি গ্রামে পৌঁছানোই যাচ্ছে না। সেখানে পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা যাচ্ছে।

গ্রিসের কয়েকটি অঞ্চলে চলতি বছর আটশ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি সাধারণত সারা বছরে দেখা যায়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights