আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভালুকা যুবলীগের মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা অভিযান

ভালুকা যুবলীগের মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা অভিযান
ছবি- বিডিহেডলাইন্স

নাজমুস সাকিব
ময়মনসিংহ প্রতিনিধি।।

ডেঙ্গু প্রতিরোধে সারা দেশে মশক নিধন কার্যক্রম গ্রহণের নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্‌ পরশ। নির্দেশনা অনুযায়ী মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে ভালুকা উপজেলা যুবলীগ।

ছবি- বিডিহেডলাইন্স

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা শাহরিয়ার হক সজীব।

জানা গেছে, ভালুকা পৌর এলাকার বিভিন্ন স্থানে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন ঔষধ ছিটানো হয়। নেতাকর্মীদের সাথে নিয়ে জমে থাকা ময়লা আবর্জা পরিষ্কার করেন। এসময় সাধারণ মানুষের মাঝে সচেতনতা মূলক লিফলেট এবং অসহায় মানুষের মাঝে মশারী বিতরণ করেন তিনি। করোনা মহামারিকালেও মানুষের পাশে থেকে নানা কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার ফলস্বরূপ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সেচ্ছাসেবক দ্বিতীয় পুরুষ্কার অর্জন করেছিলেন শাহরিয়ার হক সজীব।

যুবলীগ নেতা শাহরিয়ার হক সজীব বলেন, চলতি বছরে অতিতের সব রেকর্ড ভেঙে ডেঙ্গু ভয়ংকর আকার ধারণ করেছে। সরকার এ সমস্যা সমাধানে প্রচেষ্টা চালাচ্ছে। ডেঙ্গু থেকে বাঁচতে আমাদের সবাইকে সচেতন হতে হবে, নিজ নিজ আঙ্গিনা ও আবাসস্থল পরিষ্কার রাখতে হবে। আমরা নিজেদের জায়গা থেকে শতভাগ সচেতন হলে এ সমস্যা সমাধান সম্ভব।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অত্যন্ত জনগুরুত্বপূর্ণ একটি কার্যক্রমের নির্দেশনা দিয়েছেন। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আজকে আমরা মশক নিধন কার্যক্রম, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, সাধারণ মানুষের মাঝে সচেতনতা মূলক লিফলেট ও অসহায় মানুষের মাঝে মশারী বিতরণ করেছি। পর্যায়ক্রমে আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights