আজ ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘মেসি ও পাতানো বিশ্বকাপ’ বিষয়ে ফন ডাইককেও পাশে পেলেন না ফন গাল

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ৬ সেপ্টেম্বর ২০২৩ @ ০৫:১৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৬ সেপ্টেম্বর ২০২৩@০৫:১৫ অপরাহ্ণ
‘মেসি ও পাতানো বিশ্বকাপ’ বিষয়ে ফন ডাইককেও পাশে পেলেন না ফন গাল

।।স্পোর্টস ডেস্ক।।

‘সাজানো নাটকে বিশ্বকাপ জিতেছেন মেসি’—এমন মন্তব্য করে হইচই ফেলেছেন কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের কোচ লুইস ফন গাল। লিওনেল মেসির হাতে বিশ্বকাপ তুলে দিতে ফিফা সবকিছু সাজিয়েছে বলেছেন এই ডাচ কোচ। এমন মন্তব্যের কারণে অনেকে ফন গালের সমালোচনা করলেও অনেকে আবার তাঁকে সমর্থন দিচ্ছেন।

তবে নিজেদের দলের অধিনায়ককেই এই বিষয়ে পাশে পেলেন না ফন গাল। নেদারল্যান্ডস জাতীয় দলের অধিনায়ক ভার্জিল ফন ডাইক বলে দিয়েছেন সাবেক কোচের করা মন্তব্যকে তিনি সমর্থন করেন না। লিভারপুল ডিফেন্ডার ফন ডাইক বলেছেন, ‘মেসিকে নিয়ে করা ফন গালের মন্তব্য? তিনি যা খুশি বলতে পারেন। এটা তাঁর মতামত। কিন্তু আমি তাঁর সঙ্গ একমত নই। আমাদের ভাবনা একই রকম নয়।’

এরপর ফন ডাইকের কাছে পাল্টা জিজ্ঞেস করা হয়, ‘তবে আপনি এবং আপনার দল এই মত সমর্থন করেন না?’ এমন প্রশ্নের জবাবে ফন ডাইকের এক শব্দের উত্তর, ‘না’।

এর আগে ডাচ সংবাদমাধ্যম এনওএস স্পোর্টসকে ফন গাল আর্জেন্টিনার বিশ্বকাপ জয় সম্পর্কে বলেছেন, ‘আমি এটা নিয়ে বেশি কিছু বলতে চাই না। আপনি যখন দেখবেন কীভাবে আর্জেন্টিনা গোলগুলো করেছিল এবং আমরা কীভাবে গোলগুলো করেছিলাম (তখন বুঝতে পারবেন)। তাদের কিছু খেলোয়াড় সীমা অতিক্রম করেছিল এবং এরপরও তাদের কোনো শাস্তি দেওয়া হয়নি। ফলে আমার মনে হয়েছে এই ম্যাচটা পুরোপুরিভাবে পূর্বপরিকল্পিত খেলা ছিল। আমি যা বলতে চেয়েছি, মেসিকে কি বিশ্ব চ্যাম্পিয়ন হতেই হতো? আমার মনে হয়, হ্যাঁ।’

তবে ফন গালের এই বক্তব্য সামনে আসার পর আর্জেন্টাইন সমর্থকেরা এটাকে ভালোভাবে নিতে পারেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচনাও করেছেন তাঁরা। একজন লিখেছেন, ‘ফন গাল চাইলে কাঁদতে পারেন। কিন্তু তিনি কখনো এ রকম কোনো শিরোপা জিততে পারবেন না।’ অন্য একজন লিখেছেন, ‘মেসি হারতে পারত যদি আপনার খেলোয়াড়েরা পেনাল্টি থেকে গোল করতে পারত।’ আরেকজনের মন্তব্য এমন, ‘সে এখনো নিজের সম্মান বাঁচানোর জন্য অজুহাত খুঁজছে।’ সরাসরি সমালোচনা না করলেও এবার ফন গালের মতের বিপক্ষে অবস্থান নিয়ে তাঁর মন্তব্যকে আরও বেশি প্রশ্নবিদ্ধ করলেন ফন ডাইক।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights