আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উদ্ধার হয়নি অপহৃত তিন বনকর্মী, ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি

  • In আইন ও অপরাধ, সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৪ সেপ্টেম্বর ২০২৩ @ ০১:৪৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ সেপ্টেম্বর ২০২৩@০৫:২০ অপরাহ্ণ
উদ্ধার হয়নি অপহৃত তিন বনকর্মী, ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি

শাহীন মাহমুদ রাসেল
কক্সবাজার প্রতিনিধি।।

কক্সবাজারের টেকনাফে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি অপহৃত তিন বনকর্মীকে। গত শনিবার (২ সেপ্টেম্বর) সকালে অপহৃতদের পরিবারে ফোন করে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন সন্ত্রাসীরা। এমন তথ্য জানিয়েছেন হ্নীলা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী।

এরআগে শুক্রবার (০১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন- হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০), একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) এবং আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিন জনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।

ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, অপহৃত বনকর্মীদের পরিবারের কাছ থেকে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করেছে অপহরণকারীরা। এ ঘটনায় এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

টেকনাফ রেঞ্জের বিট কর্মকর্তা আবুল কালাম বলেন, গত শুক্রবার বন পাহারাদলের (সিপিজির) তিন সদস্য দমদমিয়া নেচার্র পার্ক সংলগ্ন পাহাড়ে দায়িত্ব পালন করছিলেন। সন্ধ্যায় তারা বাড়িতে না ফিরলে আমরা তাদের খোঁজতে পাহাড়ে ভেতর গিয়েও পায়নি। শনিবার সকাল থেকে সন্ধ্যায় পর্যন্ত পাহাড়ের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাদের উদ্ধার সন্ধান পাওয়া যায়নি।

ভুক্তভোগীদের স্বজনদের অভিযোগ, তাদের ফেরত পেতে হলে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে অপহরণকারীরা। টাকা না দিলে তাদেরকে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, দমদমিয়া নেচার পার্কের পাহাড় থেকে অপহৃত সিপিজির তিন সদস্যকে উদ্ধারে আমরা কাজ করছি। সন্ধ্যার পরও পাহাড়ে পুলিশের একাধিক টিম রয়েছে।

উল্লেখ্য, টেকনাফে এ পর্যন্ত শতাধিক অপহরণের ঘটনায় দেড় শতাধিক লোক অপহরণকারীর কবলে পড়েছেন। যারা মুক্তিপণ দিতে পেরেছেন তারা ফেরত আসতে পেরেছেন। মুক্তিপণ দিতে না পেরে এক ইজিবাইক চালকসহ ৬ জন খুন হয়েছেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights