আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

খুলনায় বৃক্ষমেলায় প্রায় ৮০ লাখ টাকা মূল্যের চারা বিক্রি

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৩ আগস্ট ২০২৩ @ ০৭:১৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৩ আগস্ট ২০২৩@০৭:১৪ অপরাহ্ণ
খুলনায় বৃক্ষমেলায় প্রায় ৮০ লাখ টাকা মূল্যের চারা বিক্রি

।।খুলনা ব্যুরো।।

খুলনা বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার সমাপনী আজ (বুধবার) দুপুরে ৩.৩০ মিনিট সার্কিট হাউস মাঠে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।খুলনায় ২৮ দিনব্যাপী বৃক্ষমেলায় প্রায় ৮০ লাখ টাকা মূল্যের ৭১ হাজার গাছের চারা বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদযাপন কমিটি। এতে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী বলেন, সুস্থ থাকার জন্য বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। মানুষের বেঁচে থাকার জন্য অক্সিজেন প্রয়োজন যা আমরা গাছ থেকে পাই, এজন্য বেশি করে গাছ লাগাতে হবে। সরকারের বিশেষ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। বৃক্ষরোপণের মাধ্যমে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং স্বাবলম্বী হচ্ছেন। জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরো গতিশীল করা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণসহ প্রতিটি সেক্টরে গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। একটি গাছ কাটলে কমপক্ষে তিনটি গাছ লাগাতে উপমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন, সুন্দরবন আমাদের এ অঞ্চলকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে আসছে। সুন্দরবন রক্ষায় সকলের এগিয়ে আসতে হবে।

খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত ডিআইজি জয়বেদ চৌধুরী, বন সংরক্ষক মিহির কুমার দো ও পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন নার্সারী মালিক সমিতির সভাপতি এসএম বদরুল আলম রয়েল।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রেষ্ঠ স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন এবং বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষ্যে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights