আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আবারও ভারত-শ্রীলঙ্কা বিশ্বকাপ ফাইনাল চান ডিকভেলা

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ১৮ আগস্ট ২০২৩ @ ০৮:৪২ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৮ আগস্ট ২০২৩@০৮:৪২ পূর্বাহ্ণ
আবারও ভারত-শ্রীলঙ্কা বিশ্বকাপ ফাইনাল চান ডিকভেলা

।।স্পোর্টস ডেস্ক।।

উপমহাদেশের মাটিতে আরও একটি ওয়ানডে বিশ্বকাপের ক্ষণ ঘনিয়ে আসছে। এমন মুহূর্তে শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটার নিরোশান ডিকভেলার মনে পড়ে যাচ্ছে ২০১১ ওয়ানডে বিশ্বকাপের কথা। ওই টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত। যদিও তখনকার শ্রীলঙ্কা দলের চেয়ে বর্তমান দলটি শক্তিতে বেশ দুর্বল।

তবু এবারও ভারত-শ্রীলঙ্কার ফাইনাল দেখতে চান ডিকভেলা।
২০১১ বিশ্বকাপের ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ম্যাচটি ৬ উইকেটে জিতে নেয় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত।

মাহেলা জয়াবর্ধনের সেঞ্চুরিতে শ্রীলঙ্কা তুলেছিল ২৭৪ রান। রান তাড়ায় নেমে ওপেনার গৌতম গম্ভীরের ৯৭ আর শেষে মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ৯১* রানে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতে ভারত। যদিও সেই ম্যাচটি ফিক্সিং হয়েছিল বলে কেউ কেউ অভিযোগ তোলেন। কিন্তু এর কোনো প্রমাণ পাওয়া যায়নি।
১২ বছর পর আবারও বিশ্বকাপ হবে উপমহাদেশে। সেই আসর নিয়ে শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৫৪ টেস্ট, ৫৫ ওয়ানডে এবং ২৮ টি-টোয়েন্টি খেলা ডিকভেলা বলেছেন, ‘এবারও আরেকটি ভারত-শ্রীলঙ্কা ফাইনালের আশা করছি। যে দলই সঠিক প্রক্রিয়া ও মৌলিক বিষয়গুলো অনুসরণ করবে এবং নির্দিষ্ট দিনে ভালো ক্রিকেট খেলবে, তারাই জিতবে। আমরা নিজেদের দিকে মনোযোগ দিতে চাই, প্রতিপক্ষের দিকে নয়। নিজেদের শক্তিতে নজর দিতে হবে আমাদের… ভালো ক্রিকেট খেলতে হবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights