আজ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উ. কোরিয়া সফরে চীন ও রাশিয়ার শীর্ষ কর্মকর্তারা

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৬ জুলাই ২০২৩ @ ১২:২৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ জুলাই ২০২৩@১২:২৪ অপরাহ্ণ
উ. কোরিয়া সফরে চীন ও রাশিয়ার শীর্ষ কর্মকর্তারা

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

১৯৫৩ সালের কোরীয় যুদ্ধবিরতির ৭০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে উত্তর কোরিয়ায় পৌঁছেছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইঘু। মঙ্গলবার সন্ধ্যায় রুশ প্রতিনিধি দলটি পিয়ংইয়ং পৌঁছায় বলে জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ। ওই অনুষ্ঠানে চীনের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরো সদস্য লি হংঝোং এর নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দলও অংশ নিতে পিয়ংইয়ং পৌঁছেছে।

দুই প্রতিনিধি দলের সদস্যরা পিয়ংইয়ংয়ে ৭০তম ‘বিজয় দিবসের’ অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বলছে, এই অনুষ্ঠান এবার এমনভাবে পালন করা হবে, যা ইতিহাসে থেকে যাবে।

স্যাটেলাইট ছবিতে ইঙ্গিত পাওয়া যাচ্ছে উত্তর কোরিয়া এবার বড় আকারের সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছে। করোনা মহামারির পর চলতি বছর প্রথম বারের মতো এই আয়োজনে অংশ নিচ্ছে চীন ও রাশিয়ার প্রতিনিধি দল।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সোইঘুর সফর ‘রাশিয়া-উত্তর কোরিয়ার সামরিক বন্ধন জোরালো করতে ভূমিকা রাখবে এবং দুই দেশের সহযোগিতা উন্নয়নের গুরুত্বপূর্ণ পর্যায় হবে’। টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, বিমানবন্দরের টারমার্কে লাল গালিচার ওপর সোইঘুকে স্বাগত জানাচ্ছেন উত্তর কোরিয়ার সামরিক কর্মকর্তারা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights