আজ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সঠিক গয়না বাছাইয়ে টিপস

  • In লাইফস্টাইল
  • পোস্ট টাইমঃ ২৬ জুলাই ২০২৩ @ ০৮:১৫ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ জুলাই ২০২৩@০৮:১৫ পূর্বাহ্ণ
সঠিক গয়না বাছাইয়ে টিপস

।।লাইফস্টাইল ডেস্ক।। আপনার জন্য সঠিক ডিজাইনের গয়না কিনতে পারাটা দক্ষতার বিষয়। বুঝে শুনে এ কাজটা না করতে পারলে ঠকে যাওয়ারও সম্ভাবনা থাকে। নিজের জন্য বা কাউকে উপহার দিতে গয়না কিনতে গেলে সবাই তার বাজেটের মধ্যে ভালো পণ্য কিনতে চান। বিখ্যাত গয়না ডিজাইনার অর্চনা আগারওয়াল জানাচ্ছেন, কিভাবে নিখুঁত ডিজাইনের গয়না বেছে নিতে হয়।

১. প্রথমেই আপনাকে বাজেট নির্ধারণ করে নিতে হবে। বেশি টাকার মধ্যে যে সবসময় ভালো জিনিস পাওয়া যাবে এমনটা নয়। আপনার বাজটের মধ্যেও ভালো জিনিস পাওয়া যেতে পারে। বাজেট নির্ধারণ করা থাকলে আপনার ভালো গয়না খুঁজতে সহজ হবে। সে অনুযায়ী গয়না দেখে পছন্দ করবেন।

২. এমনিতেই আপনারা বিভিন্ন ধরনের গয়না সম্পর্কে ধারণা থাকতে হবে। যা কিনতে চান, তার সম্পর্কে খুঁটিনাটি জেনে যাওয়া ভালো। গহনার গুণাগুণ, মান, দাম, ধরণ সব জানতে হবে। যেমন হীরার গয়না কিনতে গেলে তার আকৃতি, রঙ, স্বচ্ছতা এবং ওজন এই চারটি বিষয় গুরুত্ব দিতে হবে।

৩. নিজে কিনলে কোন ধরনের অনুষ্ঠানে গয়নাটি পড়বেন করেন তা বিবেচনায় রাখতে হবে। আপনার জীবনধারা কেমন, তার ওপর নির্ভর করবে গয়নাটি কেমন হবে। সবসময় পরার জন্য ছোট আকারে গয়না বেছে নেওয়া বুদ্ধিমানের কাজ। আবার যদি কোনো অনুষ্ঠানে পরতে চান, তবে আপনার বেশভূষার সঙ্গে মিল রেখে ভারি ও জমকালো গয়নার প্রয়োজন হতে পারে।

৪. সবসময় পড়তে পারবেন এমন নকশার গয়না কেনার চেষ্টা করবেন। বিশেষ ডিজাইনের ট্রেন্ডিং কিছু কিনলে তার জনপ্রিয়তা চলে যেতে পারে। তখন আর হয়তো ওটা পরনে মন চাইবে না।

৫. কেনার আগে গহনাটি একবার পরে দেখে নিন। এতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন কিনা বুঝে নিতে পারবেন। আপনাকে মানায় কিনা তাও দেখা প্রয়োজন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights