আজ ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৪ জুলাই ২০২৩ @ ০৭:৩৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ জুলাই ২০২৩@০৭:৩৪ অপরাহ্ণ
দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

উৎপল রায়
দাকোপ প্রতিনিধি।।

আজ সোমবার (২৪ জুলাই) সকাল ১১:৩০মি: থেকে শুরু হচ্ছে ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩’ চলবে ৩০ই জুলাই পর্যন্ত। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উপলক্ষে দাকোপ উপজেলা মৎস্য অধিদপ্তর এর আয়োজনে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ”নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”। দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্যসম্পদের গুরুত্ব, মৎস্যসম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা, উৎপাদন বৃদ্ধি ও যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে মৎস্য খাতের ভূমিকা এবং উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে জনগণকে সম্পৃক্ত করার প্রত্যয়ে প্রতি বছরের ন্যায় এবারও জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সেলিম সুলতান এর সভাপতিত্বে সভা শুরু হয়। সভাপতি তার বক্তব্যে বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে দেশের সকল জেলা-উপজেলায় সপ্তাহব্যাপী মতবিনিময় সভা ও সেমিনার আয়োজন, র‌্যালি, মৎস্য খাতে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে প্রামাণ্যচিত্র প্রদর্শন, মৎস্যচাষিদের জন্য বিশেষ পরামর্শ সেবা প্রদান ও প্রশিক্ষণ আয়োজন, দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ, মাছের পোনা অবমুক্তকরণ, স্থানীয় পর্যায়ে মাছ চাষে সফল চাষি ও উদ্যোক্তাদের পুরস্কৃত করাসহ নানা কর্মসূচি পালন করা হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন দাকোপ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকা, মেরিনফিসারী অফিসার বিপুল কুমার দাস, সমবায় কর্মকর্তা মিজানুর রহমান, দাকোপ প্রেসক্লাব সভাপতি গোবিন্দ বিশ্বাস, সাধারণ সম্পাদক জি এম রেজা, দাকোপ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহিদুল ইসলাম ভুইঁয়া শিপন, শচীন্দ্র নাথ মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক আজগর হোসেন ছাব্বির, সিনিয়র সাংবাদিক জাকির হোসেন, জি এম আজম দীপক রায় মামুনুর রশীদ, মৎস্য চাষী রবীন্দ্রনাথ সরদার প্রমুখ।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights