আজ ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

হারমানপ্রীতের কঠোর শাস্তি চাইলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ২৪ জুলাই ২০২৩ @ ০১:২২ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ জুলাই ২০২৩@০১:৪২ অপরাহ্ণ
হারমানপ্রীতের কঠোর শাস্তি চাইলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল

।।স্পোর্টস ডেস্ক।।

আইসিসি এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে শনিবার ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌর যে অসংযত আচরণ করেছেন, তাতে শাস্তির ঘোষণা আসা প্রায় নিশ্চিত।

এমন সময়ে ভারতের ১৯৮৩ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল হারমানপ্রীতের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে ম্যাচের সময়ে ও ম্যাচের পরে হারমানপ্রীত যে সব আচরণ করেছেন, তার সমালোচনা করেছেন দলটির সাবেক অধিনায়ক আনজুম চোপড়াও।

শনিবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত মেয়েদের তৃতীয় ওয়ানডে ছিল চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সিরিজ–নির্ধারণী ম্যাচটি শেষ হয় টাইয়ে। তবে ক্রিকেটীয় রোমাঞ্চের দিনটিকে অখেলোয়াড়সুলভ আচরণ দিয়ে অস্বস্তিকর করে তোলেন হারমানপ্রীত। আম্পায়ার তানভীর আহমেদ তাঁকে আউটের সংকেত দিলে ক্ষুব্ধ হয়ে ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন। ফিরে যাওয়ার সময় চোখ রাঙানি দেন আম্পায়ারের দিকে। পরে পুরস্কার বিতরণীতে সরাসরিই আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তোলেন।

সেখানেই শেষ নয়, বাংলাদেশ দলকে কটাক্ষও করেন হারমানপ্রীত। ভারত ও বাংলাদেশের ক্রিকেটাররা ট্রফি হাতে ছবি তোলার জন্য দাঁড়ালে হারমানপ্রীত বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানার উদ্দেশে বলেন, ‘শুধু তোমরা কেন, আম্পায়ার তোমাদের ম্যাচ টাই করিয়েছে। আম্পায়ারকেও ডাকো। একসঙ্গে ছবি তুলি।’ এ সময় ভারত অধিনায়কের শরীরী ভাষাতেও ছিল তাচ্ছিল্যের ভাব। সব মিলিয়ে পরিস্থিতি খুবই অস্বস্তিকর হয়ে ওঠায় নিগার তাঁর দলকে নিয়ে ড্রেসিংরুমে চলে যান।

ভারতের সাবেক ক্রিকেটার মদন লাল হারমানপ্রীতের আচরণকে ‘পীড়াদায়ক’ আখ্যা দিয়েছেন। আজ এক টুইটবার্তায় তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে হারমানপ্রীতের শাস্তিও দাবি করেন, ‘বাংলাদেশ মেয়েদের বিপক্ষে হারমানপ্রীতের আচরণ ছিল পীড়াদায়ক। সে খেলার চেয়ে বড় নয়। ভারতের ক্রিকেটের জন্য সে দুর্নাম বয়ে এনেছে। ওর বিরুদ্ধে বিসিসিআইয়ের কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত।’

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights