আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন ড. মোহাম্মদ রবিউল ইসলাম

  • In শিক্ষা
  • পোস্ট টাইমঃ ১৩ নভেম্বর ২০২৩ @ ০৫:৩৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৩ নভেম্বর ২০২৩@০৫:৩৬ অপরাহ্ণ
মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন ড. মোহাম্মদ রবিউল ইসলাম

মুজাহিদ আল মুন্না
মেহেরপুর প্রতিনিধি।।

মেহেরপুরের মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি নিয়োগ পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ রবিউল ইসলাম।

আজ সোমবার (১৩ নভেম্বর) মহামান্য রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক পত্রে এই আদেশ জারি করা হয়।

তিনি আগামী চার বছর এ পদে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলরের অনুমোদনক্রমে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর আইন-২০২৩-এর ১০(১) ধারা অনুসারে অধ্যাপক ড. মো. রবিউল ইসলামকে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগে করা হলো। তিনি এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ে সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজেন যে কোনো সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন বলেও উল্লেখ করা হয়।

অধ্যাপক ড. রবিউল ইসলামের জন্ম ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলায়। তিনি ২০০১ সালে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে যোগদান করেন। ২০১৮ সালে তিনি রাবির শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। তিনি দুর্যোগ ও ব্যবস্থাপনায় এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ২০১০ সালে এমএসসি সম্পন্ন করেন। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার ম্যাকুয়ায়ি ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৮ শে মার্চ দেশের ৫৩ তম বিশ্ববিদ্যালয় হিসেবে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর। কে অনুমোদন দেয় মন্ত্রীসভা। পরবর্তীতে ২০২৩ সালের ২ ফেব্রুয়ারি সংসদে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর বিল পাস হয়। তারই আলোকে ড. মোহাম্মদ রবিউল ইসলামকে বিদ্যালয়টির উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights