আজ ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এখন আর একজনের ভোট অন্যজন দেয়ার সুযোগ নেই: আনিছুর রহমান

  • In রাজনীতি
  • পোস্ট টাইমঃ ২৩ জুলাই ২০২৩ @ ০৭:৩৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৩ জুলাই ২০২৩@০৭:৩৭ অপরাহ্ণ
এখন আর একজনের ভোট অন্যজন দেয়ার সুযোগ নেই: আনিছুর রহমান

।।নিজস্ব প্রতিবেদক।।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন- ইভিএমে একজনের ভোট অন্যজন দিয়ে দেওয়ার কোনো সুযোগই নেই। আগে ভোট ডাকাত নামে একটা শব্দ প্রচলিত ছিল। কিন্তু এখন আর সেটি নেই। ভোটার ছাড়া ভোট কেন্দ্রে কেউ প্রবেশ করার সুযোগ নেই। রবিবার (২৩ জুলাই) বিকেল চারটায় চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন- অবাধ, সুষ্ঠু ও নিরেপক্ষ নির্বাচনই আমাদের প্রধান লক্ষ্য। চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনের পরিবেশ পরিস্থিতি এখন পর্যন্ত খুবই ভালো। সবাই সবার মতো করে সুন্দর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন। ভোটার উপস্থিতি কম হওয়া বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন- জাতীয় নির্বাচনের প্রাক্কালে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে হয়তো ভোটারদের তেমন আগ্রহ ছিলোনা। তাই হয়তো ভোটার উপস্থিতি কম হয়েছে। এ ক্ষেত্রে প্রার্থীদের ভুমিকাই মূখ্য।

হিরো আলমের ওপর হামলার বিষয়ে তিনি বলেন- ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে যে ঘটনা ঘটেছে সেটি অনাকাঙ্ক্ষিত। এ ঘটনায় যারা জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবেনা। তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে সবকটি কেন্দ্রে আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

নতুন দুটি দল নিবন্ধন পাওয়ার বিষয়ে তিনি বলেন- মাঠ পর্যায়ে যাচাই-বাছাই করে দুইটি দলকে নিবন্ধনের সুপারিশ করা হয়। এটাই আমরা বলছি। ২৬ তারিখের মধ্যে যদি কোনো আপত্তি থাকে। তাহলে আমরা বিষয়টি দেখবো। অভিযোগ থাকলে সেটি নিষ্পতি করেই তারপর নিবন্ধন দেওয়া হবে।

সম্প্রতি আওয়ামী লীগ ও বিএনপির হামলা-মামলার বিষয়ে নির্বাচন কমিশনার বলেন- কোনো ঘটনাকে ছোট করে দেখার সুযোগ নেই। সেজন্য আমরা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বাড়াবো। কিছুদিন আগে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটিও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করছেন। চট্টগ্রামের এ উপনির্বাচনে এখনো আমরা কারো থেকে কোনো অভিযোগ পায়নি। কোনো ব্যাপারে অসঙ্গতি বা অভিযোগ পেলে নির্বাচন কমিশন কঠোর আইনানুগ ব্যাবস্থা গ্রহন করবে বলে জানান নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights