আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস বিষয়ে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৭ ডিসেম্বর ২০২৩ @ ০২:২৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৭ ডিসেম্বর ২০২৩@০২:২৫ অপরাহ্ণ
নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস বিষয়ে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

মো. লিটন হোসেন
নাটোর প্রতিনিধি।।

নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল বিষয়ে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলার সাত উপজেলার ১৩৮৮টি কেন্দ্রে দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে নাটোর সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

কর্মশালায় মূল বক্তব্য উপাস্থন করেন মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ রাসেল।

কর্মশালায় জেলা সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান বলেন, ভিটামিন ‘এ’ গ্রহন করা হলে শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে শিশুর স্বাভাবিক শারিরিক ও মানসিক বিকাশ ঘটে, গড়ে উঠে বুদ্ধিদীপ্ত জাতি। দায়িত্ব পালনকারী স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবকদের ইতোমধ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে জেলার সাড়ে তিন হাজার মসজিদের মাধ্যমে এবং কেন্দ্রগুলোর আশেপাশে মাইকিং এর মাধ্যমে প্রচারণার পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

কর্মশালায় জানানো হয়, নাটোর জেলার সাত উপজেলাঢ মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৬২ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ২৩ হাজার ৩৩ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলার ৫২ ইউনিয়নে ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights