আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৫ ডিসেম্বর ২০২৩ @ ০৩:৫৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৫ ডিসেম্বর ২০২৩@০৩:৫৪ অপরাহ্ণ
দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন

।।রংপুর ব্যুরো।।

বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন এর পক্ষ থেকে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় রংপুর প্রেসক্লাবের সামনে বিশ্ব মানবিক মর্যাদা দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২৩ উপলক্ষে আট দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত সংগঠনের রংপুর জেলা শাখার সভাপতি স্বপন কুমার রায় এর সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাস, বাংলাদেশের সমাজতান্ত্রিকন্ত্রী দল- বাসদ রংপুর জেলার আহ্বায়ক জননেতা কমরেড আব্দুল কুদ্দুস, গণতান্ত্রিক পার্টি রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো: আল মামুন রয়েল, সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার দাস।

এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা গোপাল চন্দ্র দাস, সদস্য মহেশ দাস, প্রিয় দাস, রবিদাস, জয় দাস, রঞ্জন দাস সহ প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন স্বাধীনতার ৫২ বছর পার হলেও দেশে পিছিয়ে পড়া দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী সমান মর্যাদা ও সম্মান থেকে বঞ্চিত হচ্ছে। সরকারি ও বেসরকারি চাকরির ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি কোটা প্রবর্তন করা, মহানগর ও পৌরসভায় আবাসনের ব্যবস্থা করা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি’র আওতায় বরাদ্দ বাড়ানো, জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জন গোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করার পাশাপাশি জাতীয় সংসদে উত্থাপিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশ করার জোরালো দাবি জানান।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights