আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

দল থেকেই স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করা হচ্ছে- নিক্সন চৌধুরী এমপি

  • In রাজনীতি
  • পোস্ট টাইমঃ ৪ ডিসেম্বর ২০২৩ @ ১০:৫৮ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ ডিসেম্বর ২০২৩@১০:৫৮ অপরাহ্ণ
দল থেকেই স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করা হচ্ছে- নিক্সন চৌধুরী এমপি

হারুন-অর-রশীদ
ফরিদপুর প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের মনোনয়ন যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

সোমবার (০৪ ডিসেম্বর) দুপুর ২টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার নিজ কার্যালয় যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেন।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী সহ সাত জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ সময় ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা এবং এক জনের মনোনয়ন সাময়িক স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন যাচাই বাছাইয়ে বৈধ প্রার্থী হিসেবে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরীর নাম ঘোষণা করা হয়।

মনোনয়ন যাচাই বাছাই চলাকালে উপস্থিত ছিলেন মজিবুর রহমান নিক্সন চৌধুরী। যাচাই বাছাই সম্পন্ন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নিক্সন চৌধুরী।

মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, মনোনয়ন বৈধ হয়েছে একারণে সকলকে ধন্যবাদ জানাই। বিশেষ করে আমার নির্বাচনী এলাকার তিন উপজেলার জনগণকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। সকল নেতাকর্মীকে সাথে নিয়ে প্রস্তুত হচ্ছি নির্বাচনের জন্য। আচরণবিধি যাতে লঙ্ঘন না হয় সেদিকে নজর দিবো। আমি আশা করবো আমার প্রতিদ্বন্দ্বী যারা আছেন, তারাও আচরণবিধি লঙ্ঘন করবেন না। একটি সুষ্ঠু নির্বাচন আশা করছি, আশা করি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিবেন।

নিক্সন চৌধুরী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন হেভিওয়েট প্রার্থীদের চেয়ে যদি স্বতন্ত্র প্রার্থী বেশি জনপ্রিয় হয় তাহলে সাধুবাদ জানাবেন। আমরা আসলে বুঝতে পারিনা আসলে হেভিওয়েট বলতে কি বুঝায়, যে দুই তিন বার পরাজিত হয়েছে সে কি হেভিওয়েট, নাকি যে তিন বার বিজয়ী হয়েছে সে হেভিওয়েট। হেভিওয়েট কি জনগণের ভোটে মাপা হয় নাকি দলের পোস্টে মাপা হয়। এটা ঠিক বুঝতে পারছিনা। তারপরেও হেভিওয়েট হোক আর হালকা ওয়েট হোক জনগণ যাকে ভোট দিবে সেই নির্বাচিত হবে।

নিক্সন বলেন, দল থেকে বলে দেওয়া হয়েছে, কেউ কোন বহিস্কার হবে না। দল থেকেই স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করা হচ্ছে। অতএব আমরা উতসাহিত হচ্ছি, বহিস্কারের কিছু নাই।

নিক্সন চৌধুরী বিজয়ের ব্যাপারে বলেন, আমি আশাবাদি আগের চেয়ে এবার দ্বিগুণ ভোটে আমি বিজয়ী হবো। এবার হ্যাট্টিক হবে।

ফরিদপুর-৪ আসনে যাদের মনোনয়ন বৈধ হয়েছে, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফর উল্লাহ, স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী, তরিকত ফেডারেশনের মাকসুদ আহমেদ গোলাম মাওলা, জাকের পার্টির রবিউল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির আলমগীর কবির, বাংলাদেশ কংগ্রেসের নাজমুন নাহার।

আয়কর বিররনী না থাকায় জাতীয় পার্টির প্রার্থী মো. আনোয়ার হোসেন এর মনোনয়ন বিকাল চারটা পর্যন্ত স্থগিত করা হয়। এ সময়ের মধ্যে আয়কর হিসাব না দিতে পারলে তার মনোনয়ন বাতিল বলে গন্য হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights