আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

বাছাইয়ে শেরপুরের তিনটি আসনে টিকে গেলেন যারা

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৪ ডিসেম্বর ২০২৩ @ ০৭:৪২ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ ডিসেম্বর ২০২৩@০৭:৪২ অপরাহ্ণ
বাছাইয়ে শেরপুরের তিনটি আসনে টিকে গেলেন যারা

।।শেরপুর প্রতিনিধি।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরের তিনটি আসনের ২২ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে ১৬জন প্রার্থী বৈধ ও ছয়জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে বাছাই প্রক্রিয়ার শেষে সাংবাদিকদের এ তথ্য জানান জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল খায়রুম। এর আগে, রোববার (৪ ডিসেম্বর) বিকেলে শেরপুর-১ ও শেরপুর-২ আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়।

বাদ পড়া প্রার্থীরা হলেন- শেরপুর সদর উপজেলা নিয়ে গঠিত শেরপুর-১ আসনের জাতীয় পার্টি মনোনীত ইলিয়াস উদ্দিন ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মোখলেছুর রহমান। নকলা ও নালিতাবাড়ী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন থেকে তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী জায়েদুর রশিদ শ্যামল। শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-৩ আসন থেকে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান রাজা, এইচএম ইকবাল হোসাইন ও মহসিনুল বারী রুমী।

শেরপুর-১ (সদর) আসনে ১০ প্রার্থীর মধ্যে বৈধ ঘোষিত প্রার্থীরা হচ্ছেন বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক (আওয়ামী লীগ), মো. মাহমুদুল হক মনি (জাতীয় পার্টি), আহসানুল হক আকন্দ (জাকের পার্টি), বারেক বৈদেশী (কৃষক-শ্রমিক-জনতা লীগ), এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ (বিএনএম), আবুল কালাম আজাদ (বিএসপি), মো. ফারুক হোসেন (তৃণমূল বিএনপি) ও ছানুয়ার হোসেন ছানু (স্বতন্ত্র)।

এ আসনে ঋণখেলাপী ও বিল খেলাপীর দায়ে জাতীয় পার্টির অপর প্রার্থী আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিন এবং ১ শতাংশ ভোটারের সাক্ষরে গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে ৪ প্রার্থীর মধ্যে বৈধ ঘোষিত প্রার্থীরা হচ্ছেন বেগম মতিয়া চৌধুরী (আওয়ামী লীগ), লাল মোহাম্মদ শাজাহান (জাসদ) ও সৈয়দ মোহাম্মদ সাঈদ আঙ্গুর (স্বতন্ত্র)।

এ আসনে ঋণখেলাপীর দায়ে তৃণমূল বিএনপির প্রার্থী জায়েদুর রশীদ শ্যামলের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে ৪ প্রার্থীর মধ্যে বৈধ ঘোষিত প্রার্থীরা হচ্ছেন এডিএম শহিদুল ইসলাম (আওয়ামী লীগ), সিরাজুল হক (জাতীয় পার্টি), ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন (স্বতন্ত্র), এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম (স্বতন্ত্র), সুন্দর আলী (কৃষক শ্রমিক জনতা লীগ)

এ আস‌নে ১ শতাংশ ভোটারের সাক্ষরে গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান রাজা, এইচএম ইকবাল হোসাইন ও মহসিনুল বারী রুমীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র বাছাইকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডিএম শহিদুল ইসলামসহ তার প্রস্তাবক এবং জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক এবং অধিকাংশ প্রার্থী ও তাদের প্রস্তাবক-সমর্থকরা উপস্থিত ছিলেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights