আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

রংপুরে ছয়টি আসনে বৈধ প্রার্থী ৩৪, বাতিল ১৫ জন

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৪ ডিসেম্বর ২০২৩ @ ০১:১৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ ডিসেম্বর ২০২৩@০১:১৬ অপরাহ্ণ
রংপুরে ছয়টি আসনে বৈধ প্রার্থী ৩৪, বাতিল ১৫ জন

।।রংপুর ব্যুরো।।

রংপুরে সংসদীয় ৬ টি আসনে মনোনয়ন জমাদানকারী ৪৯ প্রার্থীর মধ্যে যাছাই বাছাই শেষে ৩৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

আজ সোমবার (৪ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসানেরর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৬ টি সংসদীয় নির্বাচনী আসন থেকে আওয়ামী লীগ জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছিল।

শনিবার ও রবিবার (২ ও ৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে ৩৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, রাশেক রহমান, এড. রেজাউল করিম রাজু সহ ৩৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন পত্রে তথ্যের গড়মিল থাকায় ১৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে তারা রিটার্নিং কর্মকর্তার কাছে আপিল করার সুযোগ পাবেন।

তিনি আরো জানান, শনিবার সকাল থেকে শুরু হয়ে রোববার (৩ ডিসেম্বর) বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। রংপুর-১ (গঙ্গাচড়া), রংপুর-২ (বদরগঞ্জ তারাগঞ্জ), রংপুর (সদর)-৪ (পীরগাছা ও কাউনিয়া), রংপুর-৫ (মিঠাপুকুর), রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ৪৯ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়।

এতে ৩৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, ১২ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা এবং ৩ জনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। তবে তারা আগামী ৫ ডিসেম্বর থেকে বাতিল ও স্থগিত হওয়া প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে আপিল করতে পারবেন বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

ভোটগ্রহণ ৭ জানুয়ারি রোববার অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights