আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

নীলফামারীর ৪টি আসনে ৩৭ জনের মনোনয়ন পত্র দাখিল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ০৭:৪৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@০৭:৫০ অপরাহ্ণ
নীলফামারীর ৪টি আসনে ৩৭ জনের মনোনয়ন পত্র দাখিল

আইয়ুব আলী
নীলফামারী প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারীর ৪টি আসনে ৮টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী সহ ৩৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে ১০ জনের মধ্যে দলীয় আটজন হলেন আওয়ামী লীগের মো. আফতাব উদ্দিন সরকার, জাতীয় পার্টির মো. তছলিম উদ্দিন, তৃণমূল বাংলাদেশ জাতীয়তাবাদী দল অ্যাড. এন কে আলম চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) জাফর ইকবাল সিদ্দিকী, জাতীয় পার্টি ( জেপি) মো. মখদুম আজম মাশরাফী, জাকের পার্টির মো. লতিবালী রহমান লতিফ, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) সিরাজুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) করুনা ময় মল্লিকা এবং স্বতন্ত্র দুইজন হলেন খাইরুল আলম বাবুল ও ব্যারিষ্টার মো. ইমরান কবির চৌধুরী।

নীলফামারী-২ (সদর) আসনে ৬ জনের মধ্যে দলীয় পাঁচজন হলেন আওয়ামী লীগের আসাদুজ্জামান নূর, জাতীয় পার্টির মো. শাহজাহান আলী চৌধুরী, জাকের পার্টির মো. আবু সাঈদ, বাংলাদেশ পিপলস পার্টির বিকাশ চন্দ্র অধিকারী, বাংলাদেশ কংগ্রেস পার্টির মো. মোরছালিন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

নীলফামারী-৩ (জলঢাকা) আসনে ১২ জনের মধ্যে দলীয় ৬জন হলেন আওয়ামী লীগের অধ্যাপক মো. গোলাম মোস্তফা, জাতীয় পার্টির রানা মোহাম্মদ সোহেল, তৃণমূল বিএনপির মো. খলিলুর রহমান, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) অধ্যাপক আজিজুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. বাদশা আলমগীর, গণতন্ত্র পার্টির মো. মোজাম্মেল হক এবং স্বতন্ত্র ৬জন হলেন কাজী ফারুক কাদের, সাদ্দাম হোসেন পাভেল, মো. রোকুনুজ্জামান, মার্জিয়া সুলতানা, মো. হুকুম আলী খান ও মো. আবু সাইদ শামিম।

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ) আসনে ৯ জনের মধ্যে ৬জন দলীয় হলেন আওয়ামী লীগের মো. জাকির হোসেন বাবুল, জাতীয় পার্টির আহসান আদেলুর রহমান, তৃণমূল বিএনপির আব্দুল্লাহ আল নাসের, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) মো. আজিজুল হক, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মো. আব্দুল হাই সরকার, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এম সাদেজুল করিম এবং স্বতন্ত্র ৩জন হলেন মো. সিদ্দিকুল আলম, মো. মোখছেদুল মোমিন ও সাখাওয়াৎ হোসেন ।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ ঘোষ বলেন, নির্বাচনী নীতিমালা অনুসরণ করে আগামীতে প্রার্থীদের কাজ করে যেতে হবে। নির্বাচনী-আচরণ বিধি ভঙ্গের দায়ে কেউ অভিযুক্ত হলে সেটি কঠোর হস্তে দমন করা হবে।

আগামী ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই হবে জেলা প্রশাসকের কার্যালয়ে। আপিল নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর প্রতিক বরাদ্দের পর প্রার্থীরা নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে পারবেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights