আজ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বটিয়াঘাটায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৪ নভেম্বর ২০২৩ @ ০৪:৩৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ নভেম্বর ২০২৩@০৪:৩৪ অপরাহ্ণ
বটিয়াঘাটায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত
ছবি- বিডিহেডলাইন্স

।।খুলনা ব্যুরো।।

সমবায়ে গড়ছি দেশ,স্মার্ট হবে বাংলাদেশ’ স্লোগানে বটিয়াঘাটা উপজেলায় ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (৪ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভায় বটিয়াঘাটা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী পঞ্চানন বিশ্বাস, খুলনা-১ আসন ও মাননীয় হুইপ জাতীয় সংসদ ও বিশেষ অতিথি হিসাবে ছিলেন জনাব আশরাফুল আলম খান,বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান ও সভাপতি বটিয়াঘাটা উপজেলা আওয়ামী লীগ। স্বাগত বক্তা ছিলেন জনাব জান্নাতুন নেছা, বটিয়াঘাটা সমবায় অফিসার।উপজেলা পরিষদ মিলনতায়নে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন। উন্নত দেশগুলো সমবায় পদ্ধতি অনুসরণ করে উন্নতি লাভ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে গণমুখী আন্দোলনে পরিণত করার ডাক দিয়েছিলেন। এছাড়া জাতির পিতা দ্বিতীয় বিপ্লবের ডাক দেন। অনেক কৃষক ও চাষিরা সমবায়ের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে।

বঙ্গবন্ধু ভূমি ব্যবস্থাপনাকে সংস্কার করেন এবং ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুফ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর সমবায়কে গুরুত্ব দিয়ে আসছেন। বর্তমান সরকার ক্ষুধা, দারিদ্র্য, বৈষম্য ও দুর্নীতিমুক্ত সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। সরকার সমবায়ের মাধ্যমে কৃষি জমি ও অন্যান্য সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে দেশে কর্মসংস্থান সৃষ্টি, খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে কাজ করছে।

আলোচনা শেষে শ্রেষ্ঠ সংগঠন ও শ্রেষ্ঠ সমবায়ীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights