আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শারদীয় দুর্গাপূজার ছুটি শেষে আজ থেকে বুড়িমারী স্থলবন্দর সচল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৮ অক্টোবর ২০২৩ @ ০২:৩২ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৮ অক্টোবর ২০২৩@০২:৩২ অপরাহ্ণ
শারদীয় দুর্গাপূজার ছুটি শেষে আজ থেকে বুড়িমারী স্থলবন্দর সচল

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের আমদানি—রপ্তানি ৭দিন বন্ধ থাকার পর, আজ সকাল থেকে স্থলবন্দরের কার্যক্রম আবারও শুরু হয়েছে। তবে বিশেষ ব্যবস্থায় বুড়িমারী জিরো পয়েন্টে চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানিয়েছে স্থলবন্দর কর্তৃপক্ষ।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে বন্দরের কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গত সপ্তাহের শুক্রবার (২০ অক্টোবার) থেকে গতকাল (২৭ অক্টোবার) পর্যন্ত বুড়িমারী স্থলবন্দরের সকল ধরনের পণ্য আমদানি—রপ্তাানি বন্ধ করা হয়েছিল। সে হিসেবে আজ থেকে পুনরায় বন্দরের যাবতীয় কার্যক্রম শুরু করা হয়েছে। সকাল থেকে দুই দেশের পণ্যবাহী গাড়ী আসা যাওয়া করছে।

এর আগে শারদীয় দুর্গাপূজা উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে স্থলবন্দরে ৭দিনের আমদানি—রপ্তাানি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। দুগার্পজার ছুটি শেষ করে আবারও স্থলবন্দরের কার্যক্রম চালু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ উপ—পরিদর্শক (এসআই) মুর হাসান কবির বলেন, শারদীয় দুর্গাপূজায় বুড়িমারী স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাওয়া—আসা চালু ছিল। কোন রকম যাত্রী ভোগান্তি এড়াতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights