আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ইসি ২১ নভেম্বরের মধ্যে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের জন্য আবেদন আহ্বান করেছে

  • In জাতীয়, শীর্ষ
  • পোস্ট টাইমঃ ২২ অক্টোবর ২০২৩ @ ০৭:৫৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২২ অক্টোবর ২০২৩@০৭:৫৯ অপরাহ্ণ
ইসি ২১ নভেম্বরের মধ্যে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের জন্য আবেদন আহ্বান করেছে

।।বিডিহেডলাইন্স ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে আগ্রহী আন্তর্জাতিক পর্যবেক্ষক ও গণমাধ্যমের কাছ থেকে ২১ নভেম্বরের মধ্যে আবেদন আহ্বান করেছে নির্বাচন কমিশন।

আজ এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বচ্ছতার স্বার্থে নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণকে ইসি অত্যন্ত গুরুত্ব দিচ্ছে।

নির্বাচনটি ২০২৪ সালের জানুয়ারির প্রথমার্ধে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেকোনো পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য ইসি প্রতিশ্রুতিবদ্ধ।

ইসি সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে দেশীয় পর্যবেক্ষকদের পাশাপাশি বিদেশি নির্বাচন পর্যবেক্ষক ও বিদেশি গণমাধ্যমকে ইসি চায়।

আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষক এবং বিদেশী মিডিয়ার নির্দেশিকা অনুসারে, নির্বাচন পর্যবেক্ষকদের আবেদনকারীদের- ব্যক্তি ও সংস্থা- সুশাসন, নির্বাচন, গণতন্ত্র, শান্তি বিনির্মাণ এবং মানবাধিকার বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

একটি উচ্চাকাঙ্ক্ষী সংস্থা যারা একটি নির্বাচন পর্যবেক্ষণ করতে চায় তার নিজের দেশে নিবন্ধিত হওয়া উচিত এবং ইসির কাছে সেই প্রমাণ উপস্থাপন করা উচিত। তাদের উচিত বাংলাদেশের নির্বাচনী আইন মেনে চলা।

নির্দেশিকায় বলা হয়েছে, কোনো নির্বাচনী অপরাধ বা প্রতারণামূলক কার্যকলাপ বা অসততার সাথে জড়িত অন্য কোনো অপরাধের জন্য দোষী সাব্যস্ত হওয়া ব্যক্তির দ্বারা পর্যবেক্ষক হিসাবে স্বীকৃতির জন্য আবেদন কর্তৃপক্ষের দ্বারা বিবেচনা করা হবে না।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights