আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

খুলনা বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

  • In জাতীয়, শিক্ষা
  • পোস্ট টাইমঃ ১৮ অক্টোবর ২০২৩ @ ০৭:৪১ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৮ অক্টোবর ২০২৩@০৭:৪২ অপরাহ্ণ
খুলনা বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী
ছবি- বিডিহেডলাইন্স

স্টাফ রিপোর্টার
মোহাম্মদ বাইজিদ।।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধীন ‘ডিজিটাল উদ্যোক্তা ও উদ্ভাবন ইকোসিস্টেম উন্নয়ন’ প্রকল্পের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি স্মার্ট কার্ড পাঞ্চ করে এ ইনোভেশন হাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হয়। পরে একই স্থানে আয়োজিত দ্বিতীয় অংশের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইনোভেশন হাবের নামফলক উন্মোচন এবং বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ যে দুর্বার গতিতে এগিয়ে চলেছে, তাতে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত হওয়া সময়ের ব্যাপার মাত্র। আর এটি গড়ে তুলতে প্রযুক্তির কোনো বিকল্প নেই। সময়ের সাথে অনেক প্রযুক্তি সামনে এসেছে, এগুলোর সাথে আমাদের মানিয়ে নিতে হবে। আমাদের যে বিপুল জনশক্তি রয়েছে, তা দক্ষ মানবসম্পদে রূপান্তর করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী।

আরও বক্তব্য রাখেন ইনোভেশন হাবের ফোকাল পারসন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. রামেশ্বর দেবনাথ। প্রকল্পের পরিচিতিসহ হাবের সার্বিক উদ্দেশ্য তুলে ধরেন উক্ত প্রকল্পের ট্রেনিং এন্ড ম্যানেজমেন্ট স্পেশালিস্ট স্বাতী শারমিন। সম্ভাবনাময়ী উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্টার্টআপ খুলনার প্রতিষ্ঠাতা ও সিইও মেহেদী হাসান।
সভাপতিত্ব করেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর সেহরীশ খান। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধানসহ বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী এবং এ অঞ্চলের তরুণ উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights