আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আদালতে আত্মসমর্পন করলেন পৌর মেয়র জাহাঙ্গীর

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ১৮ অক্টোবর ২০২৩ @ ০৩:৩৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৮ অক্টোবর ২০২৩@০৪:০১ অপরাহ্ণ
আদালতে আত্মসমর্পন করলেন পৌর মেয়র জাহাঙ্গীর

।।দিনাজপুর প্রতিনিধি।।

আপীল বিভাগ কর্তৃক দেয়া ১ মাসের সাজা ভোগ করতে দিনাজপুরের আলোচিত পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম দিনাজপুরের আদালতে আত্মসমর্পন করেছেন। পরে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।

বুধবার (১৮অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় দিনাজপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জুলফিকার উল­াহ’র আদালতে আত্মসমর্পন করেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এর আগে তিনি শহরের জেল রোডস্থ দলীয় কার্যালয় থেকে দিনাজপুর পৌরসভায় আসেন। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাথে কথা বলে আদালতে যান।

দিনাজপুর পৌরসভার টানা তিন বারের মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আদালতে আত্মসমর্পনের পূর্বে সাংবাদিকদের সাথে কথা বলেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, “সরকার বিএনপির নেতাকর্মীদের বিভিন্ন ভাবে দমানোর চেষ্টা করছে। আমার একটি কথায় উচ্চ আদালত আমাকে সাজা প্রদান করেছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আদালতে আত্মসমর্পন করছি।”

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরে উচ্চ আদালতের দেয়া ১ মাসের সাজা ভোগ করার জন্য পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পন করেন। এর আগে জরিমানার ১ লাখ টাকা প্রদান করেন। বিচারক তাকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন। পরে তাকে কড়া পুলিশ প্রহরায় জেল হাজতে প্রেরণ প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ৩ আগস্ট দিনাজপুরে বিএনপির পূর্বঘোষিত কর্মসূচি পালনকালে পৌর সৈয়দ মেয়র জাহাঙ্গীর আলম তার বক্তব্য দেয়ার সময় বেগম খালেদা জিয়ার মামলায় হাইকোর্টে রায়দানকারী বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে নিয়ে বিরূপ মন্তব্য করেন এবং বিচারের রায় নিয়েও অবমাননাকর মন্তব্য করেন। মেয়রের এই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়। বিষয়টি নজরে আসায় তার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন সুপ্রিম কোর্টের চার আইনজীবী। গত ২৪ আগস্ট তলব আদেশে হাজির হয়ে বিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্য করার ঘটনায় আপিল বিভাগে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। পরে ১২ অক্টোবর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ শুনানি করে ১ মাসের কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ সপ্তাহের কারাদন্ডের আদেশ প্রদান করেন। একই সাথে ৭ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পন করার আদেশ প্রদান করেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights