আজ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

তিস্তা নদী দিয়ে ভেসে আসা অজ্ঞাত দুই ভারতীয় লাশ বিএসএফের কাছে হস্তান্তর

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৭ অক্টোবর ২০২৩ @ ০৯:৫৭ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৭ অক্টোবর ২০২৩@০৯:৫৭ পূর্বাহ্ণ
তিস্তা নদী দিয়ে ভেসে আসা অজ্ঞাত দুই ভারতীয় লাশ বিএসএফের কাছে হস্তান্তর

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

লালমনিরহাটের তিস্তা নদী দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে ভেসে আসা অজ্ঞাত দুই ভারতীয় লাশ, গতকাল (৬ অক্টোবর) রাত ১১ টায় তিনবিঘা করিডোর দিয়ে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের চরখোদ্দা নামক স্থানে তিস্তা নদীর শাখা হতে ১ টি অজ্ঞাত মহিলার (৫০) ও (৫ অক্টোবর) রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের চর ছালাপাক নামক স্থান থেকে অপর একটি যুবকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। পানিতে ডুবে মৃত্যু হয়েছে বলে ধারণা তাদের।

পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, আজ রাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কোম্পানি কমান্ডার পর্যায়ে সংক্ষিপ্ত বৈঠক হয়। পরে পাটগ্রাম থানা পুলিশ লাশ দুটি ভারতের মেখলিগঞ্জ তিনবিঘা করিডোরের বিএসএফ কাছে হস্তান্তর করে।

বিজিবি সূত্র জানায়, রংপুর ব্যাটালিয়ন (৫১ বিজিবি) এর পানবাড়ী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৮১২/১ এস হতে শৃন্য লাইনে তিনবিঘা করিডোর নামক স্থানে উভয় দেশের কোম্পানি কমান্ডারের উপস্থিতিতে ভারতীয় দুটি নাগরিকের লাশ হস্তান্তর হয়।

অপরদিকে বিএসএফ পক্ষে নেতৃত্ব দেন মেখলিগঞ্জ তিনবিঘা করিডোরের বিএসএফ কোম্পানী কমান্ডার ইন্সেঃ প্রাণভীর। এরপর পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা, নেতৃত্বে পুলিশের একটি দল অজ্ঞাত ওই দুই লাশ হস্তান্তর করেন।

পানবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার সলেমান আলী বলেন, তিস্তা নদীতে ভাসতে ভাসতে লাশ বাংলাদেশের অভ্যন্তরে চলে এসেছে। এ অবস্থায় ভারতের বিএসএফ থেকে বিজিবিকে জানানো হয় লাশ দুটো ভারতীয় নাগরিক। তারা লাশ ফেরত দেওয়ার অনুরোধ জানান। তবে লাশের পরিচয় জানা যায়নি।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights