আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ডোমারে অবৈধ ডিস ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায়িক কার্যক্রম বন্দের নির্দেশ প্রদান

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৭ সেপ্টেম্বর ২০২৩ @ ০৫:৩৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৭ সেপ্টেম্বর ২০২৩@০৫:৩৬ অপরাহ্ণ
ডোমারে অবৈধ ডিস ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায়িক কার্যক্রম বন্দের নির্দেশ প্রদান

মোসাদ্দেকুর রহমান সাজু,
ডোমার নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারীর ডোমারে অবৈধ ডিস ব্যবসায়ী স্কাই ক্যাবল টেলিভিশনের প্রোপাইটর বদরুল হকের ব্যবসায়িক কার্যক্রম বন্দের নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ।

গত ২৯/০৩/২০২৩ইং তারিখে মহাপরিচালক বাংলাদেশ টেলিভিশন রামপুরা ঢাকা বরাবর জেবুন পারভীন স্বত্বাধিকারী ক্যাবল নেটওয়ার্ক ডিসিএন এর পরিচালক রাশেদ মাহমুদ উজ্জ্বল এর করা অভিযোগের ভিত্তিতে ২৭ সেপ্টেম্বর দুপুরে গণশুনানির মাধ্যমে এই নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ।

নির্দেশনায় উল্লেখ করা হয় ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশন আইন ২০০৬ এর আদেশ পর্যালোচনা করে ২য় পক্ষের ক্যাবল নেটওয়ার্ক অপারেটর লাইসেন্স বা ফিড অপারেটর লাইসেন্স কোনটিও নাই, তাই আইনত তাদের ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনার কোন এখতিয়ার নাই। ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশন আইন ২০০৬, ৪ এর (১) ধারা মোতাবেক ২য় পক্ষ ফিড ক্যাবল অনলাইন লাইসেন্স প্রাপ্তির জন্য আবেদন করিয়াছেন। আইন অনুষারে লাইসেন্স প্রাপ্তি না হওয়া পর্যন্ত ব্যবসা পরিচালনা করা দণ্ডনীয় অপরাধ, তাই ২য় পক্ষ বদরুল হক এর স্কাই ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

এখানে উল্লেখ থাকে যে স্কাই ক্যাবল টেলিভিশন নেটওয়ার্কের প্রোপাইটর বদরুল হক দীর্ঘদিন ধরে সৈয়দপুর থেকে অবৈধ ভাবে (এসসিটিএন) ক্যাবল নেটওয়ার্কের এর প্রোপাইটর আদিল বসির ওসমানী কাছ ক্যাবলের মাধ্যমে সংযোগ এনে ডোমার উপজেলায় অবৈধ ভাবে ডিস ব্যাবসা পরিচালনা করে আসছেন।

এবিষয়ে এসসিটিএন ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশনের প্রোপাইটর আদিল বসির ওসমানীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, স্কাই ক্যাবল নেটওয়ার্ক এর যে কোন লাইসেন্স নেই তা আমার জানা ছিল না। তবে তাকে আমার সংযোগ দেয়া ভুল হয়েছে।

এবিষয়ে স্কাই ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশনের প্রোপাইটর বদরুল হকের সঙ্গে মুঠোফোন কথা হলে তিনি জানান, আমি বাইরে আছি পরে আপনাদের সাথে কথা বলবো।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রট নাজমুল আলম বিপিএএ জানান অভিযোগের ভিত্তিতে উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে দেখে গেছে যারা অভিযুক্ত তাদের কোন কাগজপত্র নাই, তারা আবেদন করেছে এখনো লাইসেন্স পায়নি তাই তারা ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশন আইনে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারবেনা।এরপরও যদি তারা ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করেন তাহলে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটকে দ্বায়িত্ব দেয়া হয়েছে মোবাইল কোর্টের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights